Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০২:২৭
প্রকাশক দীপন হত্যা
আসামি সবুর ছয় দিনের রিমান্ডে
আদালত প্রতিবেদক

প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলায় আনসারুল্লাহ বাংলাটিমের সদস্য আবদুস সবুরকে  ছয় দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন এ আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা গায়েন্দা পুলিশের ইন্সপেক্টর ফজলুর রহমান আসামিকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

মামলার নথিসূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৩১ অক্টোবর শাহবাগে আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনার কার্যালয়ে ঢুকে দীপনকে হত্যা করে দুর্বৃত্তরা। এর আগে নিহত ফয়সলের বাবা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক আবুল কাশেম ফজলুল হক সাংবাদিকদের বলেছিলেন, ওই দিন বেলা দেড়টা পর্যন্ত ফয়সল তার সঙ্গেই বাসায় ছিলেন। পরে ফয়সল শাহবাগে তার প্রকাশনা প্রতিষ্ঠানে যান। খোঁজ নেওয়ার জন্য কয়েকবার তিনি ছেলেকে ফোন করেন। কিন্তু ছেলে ফোন ধরেননি। বিকাল ৪টার দিকে তিনি আজিজ সুপার মার্কেটের তৃতীয় তলায় ১৩১ নম্বর কক্ষের সামনে যান। তিনি কার্যালয়ের দরজা খুলতে গিয়ে বন্ধ পান। এ সময় কাচের দরজা দিয়ে ভেতরে আলো জ্বলতে দেখেন। ছেলে বাইরে গেছে ভেবে তখন তিনি সেখান থেকে চলে আসেন। পরে ছেলের বউকে ফোন করলে জানতে পারেন, দুর্বৃত্তরা লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর মালিক আহমেদুর রশীদ টুটুলসহ তিনজনকে কুপিয়ে জখম করেছে। এ কথা শুনে তিনি লোকজন নিয়ে আবার ছেলের কার্যালয়ে গিয়ে দরজা ভেঙে দেখতে পান, রক্তাক্ত অবস্থায় তার ছেলে পড়ে আছে। ওই অবস্থায় ফয়সল আরেফিনকে উদ্ধার করে তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সন্ধ্যা ৭টার দিকে হাসপাতালের আবাসিক সার্জন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। পরে ওই ঘটনায় মামলা করা হয়।

এই পাতার আরো খবর
up-arrow