Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৪১
গার্লস কলেজ ফটকে সরকারি জমি দখল করে দোকান নির্মাণ
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
গার্লস কলেজ ফটকে সরকারি জমি দখল করে দোকান নির্মাণ

রাজশাহী মোহনপুর উপজেলা সদরের মোহনপুর-তানোর পাকা রাস্তার গার্লস ডিগ্রি কলেজের প্রধান ফটকের পাশের সরকারি জমি দখল করে পাকা দোকান ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে বরইকুড়ি গ্রামের শাহাজাহান আলী, নাসির উদ্দিন, বিশু সরকার, জসিম উদ্দিনসহ অর্ধশত ব্যক্তি উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বরইকুড়ি গ্রামের রাস্তার পশ্চিম পাশে আজাহার আলী নামের এক ব্যক্তি বাড়ি নির্মাণ করে বসবাস করছেন। কিন্তু কয়েকদিন আগে ঈদের ছুটির সুযোগে গার্লস ডিগ্রি কলেজের প্রধান ফটকের পশ্চিমে শিক্ষক ও শিক্ষার্থীদের যাওয়া-আসার পথে সরকারি জমি দখল করে পাকা দোকান ঘর নির্মাণ কাজ শুরু করেন। এলাকাবাসী বাধা দিলে চাপের মুখে দোকান ঘরের কাজ বন্ধ রাখেন। কিন্তু কৌশলে গভীর রাতে পাকা দোকান ঘরের কাজ সম্পন্ন করে ফেলেন এবং ছুটির ফাঁকে ছাদ ঢালাইয়ের কাজ শেষ করেন। স্থানীয় মাহাতাবুল ইসলাম জানান, পাকা রাস্তার গার্লস ডিগ্রি কলেজের প্রধান ফটকে দোকান ঘর নির্মাণ করায় বখাটেদের আড্ডা হবে। এ কারণে ছাত্রীদের যৌন হয়রানির শিকার হওয়ার সম্ভাবনা আছে। সরকারি জমি দখল করার কথা স্বীকার করে আজাহার আলী বলেন, ‘সরকার যদি আমার নির্মাণ করা পাকা দোকান ঘর ভেঙে ফেলে তাহলে আমার কিছু করার নেই। ’

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির জানান, তদন্ত করে সরকারি বিধি মোতাবেক দখলকারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই পাতার আরো খবর
up-arrow