শনিবার, ১ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি খুনের ঘটনায় দুই নারী ডাকাত গ্রেফতার

প্রতিদিন ডেস্ক

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের হলিউডে ডাকাতির সময় বাংলাদেশি মোহাম্মদ কালাম রহিম (৬১) হত্যার ঘটনায় দুই নারীকে গ্রেফতার করেছে লস অ্যাঞ্জেলেস পুলিশ। গত মঙ্গলবার দুপুরে হলিউড থেকে তাদের গ্রেফতার করা হয়। খুনের তিন দিনের মধ্যে দুই সন্দেহভাজন গ্রেফতার হওয়ায় স্থানীয় বাংলাদেশিদের মাঝে স্বস্তি নেমে আসে।

গত রবিবার রাতে লস অ্যাঞ্জেলেসের উত্তর হলিউডের শেরম্যান ওয়েতে অবস্থিত লিকার মার্ট নামের একটি সুপার শপে কর্মরত অবস্থায় কালামকে গুলি করে হত্যা করা হয়। গ্রেফতার নারীরা হলেন রোসা ম্যান্যুলা ব্যরিন্তোস (২১) ও মারিয়া মিশেলি ইনজুনজা (২৫)। তারা স্প্যানিশ বংশোদ্ভূত আমেরিকান। তাদের মধ্যে মারিয়া ইনজুনজা ২০১৪ সাল থেকে এই নিয়ে ছয়বার গ্রেফতার হন, যার চারবারই গুরুতর অভিযোগে। মারিয়া এই হত্যাকাণ্ডের মাত্র এক সপ্তাহ আগে ১৬ সেপ্টেম্বর হলিউড থেকে অবৈধ ড্রাগস বহনের অভিযোগে গ্রেফতার হলে ৩০ হাজার ডলার মুচলেকার মাধ্যমে ২০ সেপ্টেম্বর ছাড়া পান। লস অ্যাঞ্জেলেস পুলিশের মিডিয়া রিলেশন সেকশনের অফিসার জেনি হ্যাসার জানান, হত্যাকাণ্ডের ভিডিও ফুটেজ ও ফিঙ্গার প্রিন্টের সূত্র ধরে মঙ্গলবার অভিযুক্ত দুই নারীকে গ্রেফতার করে ভ্যন নাইস জেলে পাঠানো হয়। জেনি আরও জানান, তাদের বিরুদ্ধে গত বৃহস্পতিবার সিটি অ্যাটর্নি অফিসে মামলা করা হয়েছে। অ্যাঞ্জেলেস পুলিশের ডিটেকটিভ ব্রাঞ্চের তত্ত্বাবধানে এ মামলা করা হয়। গ্রেফতারের পর লস অ্যাঞ্জেলেস শেরিফ ডিপার্টমেন্ট তাদের জেলে পাঠায়।

মোহাম্মদ কালাম রহিমের নিকটাত্মীয় মোহাম্মদ আল-আমীন জানান, রহিম ১৭ বছর ধরে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেসে বসবাস করে আসছিলেন। তিনি দীর্ঘদিন থেকে লস অ্যাঞ্জেলেসের উত্তর হলিউডে বাসার কাছে এ অ্যান্ড ডি লিকার মার্টে চাকরি করতেন। ঘটনার দিন দোকানটি বন্ধ করার মাত্র ১০ মিনিট আগে রাত ১১টা ৫০ মিনিটে দুই ব্যক্তি ভিতরে ঢুকে ডাকাতির চেষ্টা চালায়। একপর্যায়ে তারা রহিমকে গুলি চালালে তিনি ঘটনাস্থলেই নিহত হন। ধারণা করা হচ্ছে, ডাকাতদের বাধা দেওয়ায় কালামকে গুলি করে হত্যা করা হয়। হত্যাকারীরা একটি গাড়িতে চড়ে দ্রুত পালিয়ে যায়। গতকাল সন্ধ্যায় সাউদার্ন ক্যালিফোর্নিয়া ইসলামিক সেন্টারে (ভার্মন্ট) কালাম রহিমের জানাজা সম্পন্ন হওয়ার কথা। নিহত কালামের বাড়ি কুমিল্লার তিতাস উপজেলার বাতাকান্দি গ্রামে।

সর্বশেষ খবর