Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ২ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১ অক্টোবর, ২০১৬ ২৩:৩০
সাভারে যুবদল নেতা লক্ষ্মীপুরে যুবক নিহত বন্দুকযুদ্ধে
সাভার প্রতিনিধি

ঢাকার সাভারে পুলিশের গুলিতে নিহত হয়েছেন পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহ আলম নয়ন (৪২)। তবে পুলিশ এ ঘটনাকে বলেছে ‘বন্দুকযুদ্ধ’।

নয়ন সাভার পৌর এলাকার মালঞ্চ আবাসিক এলাকার শহিদুল ইসলামের ছেলে। গতকাল ভোর রাতে সাভারের বিরুলিয়া ইউনিয়নের কৃষিবিদ নার্সারির পাশে এ ঘটনা ঘটে।

নিহতের ছোটভাই মাসুদ আলম লিটন বলেন, ‘শুক্রবার নয়নকে ঢাকার মোহাম্মদপুরের বিহারি কলোনির ভাড়া বাসা থেকে গ্রেফতার করে নিয়ে আসেন সাভার মডেল থানার এসআই তন্ময় কুমার এবং এএসআই আহসান হাবিব। গ্রেফতার করে আনার পর তিনি থানাতেই ছিলেন। তবে পুলিশ আমাদের দেখা করতে দেয়নি। রাত ৯টার দিকে মাইক্রোবাসে করে থানা থেকে তাকে নিয়ে যেতে দেখেছেন আমার মা। ’ সকালে কৃষিবিদ নার্সারির পাশে ‘বন্দুকযুদ্ধে’ নয়নের নিহত হওয়ার খবর পান বলে জানান লিটন। সাভার মডেল থানার সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহাবুবুর রহমান বলেন, শুক্রবার গভীর রাতে যুবদল নেতা শাহ আলম নয়নকে রাজধানীর মোহাম্মদপুরের নিজ বাসা থেকে আটক করে সাভার মডেল থানার এসআই তন্ময় এবং এএসআই আহসান। পরে গতকাল ভোররাতে সাভারের বিরুলিয়ার কৃষিবিদ নার্সারির পাশে পুলিশের সঙ্গে বন্ধুকযুদ্ধে আহত হন তিনি। পুলিশ আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। পরে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। ওই পুলিশ কর্মকর্তা বলেন, বিএনপি নেতা শাহ আলম নয়ন সাভারের শীর্ষ মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী। তার বিরুদ্ধে ১০টি মামলা রয়েছে।

রামগতিতে নিহত ১ : লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, লক্ষ্মীপুরের রামগতিতে পুলিশের গুলিতে নিজাম উদ্দিন (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। তবে পুলিশ এটিকে বলছে ‘বন্দুকযুদ্ধ’। নিহত নিজাম নোয়াখালীর চরজব্বার এলাকার বাসিন্দা আবদুস সালামের ছেলে। তার মরদেহ ময়নাতদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। পুলিশের দাবি, ‘নিজাম জলদস্যু। গতকাল ভোররাতে উপজেলার বিবিরহাট এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। ’ লক্ষ্মীপুরের সহকারী পুলিশ সুপার সার্কেল মো. শাওনেওয়াজ জানান, রাতে জলদস্যু নিজামকে উপজেলার বয়ারচর এলাকা থেকে অভিযান চালিয়ে পুলিশ গ্রেফতার করে। নিজামের দেওয়া তথ্যমতে সহযোগী জলদস্যুদের গ্রেফতার করতে পুলিশ বিবিরহাট এলাকায় পৌঁছলে দস্যুরা তাদের লক্ষ্য করে গুলি করে চালায়। এ সময় পুলিশ পাল্টা গুলি চালায়। এতে জলদস্যুদের গুলিতে ঘটনাস্থলে নিজাম নিহত ও তিন পুলিশ আহত হন। এ সময় অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

এই পাতার আরো খবর
up-arrow