Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ৭ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৬ অক্টোবর, ২০১৬ ২৩:০৪
বিসমিল্লাহ গ্রুপের ঋণ জালিয়াতি
জনতা ব্যাংকের দুই ডিজিএম কারাগারে
নিজস্ব প্রতিবেদক

বিসমিল্লাহ গ্রুপের ঋণ জালিয়াতির দুই মামলায় জনতা ব্যাংকের দুই উপমহাব্যবস্থাপককে (ডিজিএম) কারাগারে পাঠিয়েছে আদালত। একই সঙ্গে রিমান্ড ও জামিন শুনানির জন্য ১৮ অক্টোবর দিন ধার্য করা হয়েছে। গতকাল ঢাকা মহানগর হাকিম সাজ্জাদুর রহামান এ আদেশ দেন। আসামিরা হলেন জনতা ব্যাংকের ডিজিএম আজমুল হক ও এস এম আবু হেনা মোস্তফা কামাল।

এর আগে গতকাল সকালে রাজধানীর মতিঝিল থেকে আসামিদের গ্রেফতার করে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে দুই মামলায় তিন দিন করে মোট ছয় দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে দুদক। উভয় পক্ষের শুনানি শেষে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন হাকিম এবং রিমান্ড ও জামিন শুনানির জন্য ১৮ অক্টোবর দিন ধার্য করেন।

আদালত সূত্র জানায়, প্রায় ১ হাজার ২০০ কোটি টাকার ঋণ জালিয়াতি, মানি লন্ডারিং ও দুর্নীতির ঘটনায় ২০১৩ সালের ৩ নভেম্বর বিসমিল্লাহ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক খাজা সোলেমান আনোয়ার চৌধুরী, চেয়ারম্যান নওরিন হাসিব, প্রাইম ব্যাংকের ডিএমডি মো. ইয়াছিন আলীসহ ৫৪ জনের বিরুদ্ধে পৃথক ১২টি মামলা করে দুদক। এই ৫৪ আসামির মধ্যে বিসমিল্লাহ গ্রুপের এমডি, চেয়ারম্যানসহ ১৩ জন ১২ মামলাতেই আসামি। বাকি ৪১ জন রয়েছেন ব্যাংকের কর্মকর্তা। এর মধ্যে জনতা ব্যাংকের তিনটি শাখার ১২, প্রাইম ব্যাংকের ৯, প্রিমিয়ার ব্যাংকের ৭, যমুনা ব্যাংকের ৫ ও শাহজালাল ইসলামী ব্যাংকের ৮ কর্মকর্তা রয়েছেন।

এই পাতার আরো খবর
up-arrow