শিরোনাম
শনিবার, ৮ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

পারাবত ট্রেনের ইঞ্জিনে আগুন আহত ২০

নয় ঘণ্টা পর চালু

হবিগঞ্জ প্রতিনিধি

পারাবত ট্রেনের ইঞ্জিনে আগুন আহত ২০

হবিগঞ্জের মাধবপুরে নয়াপাড়া স্টেশনে গতকাল সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে আগুন লাগে —বাংলাদেশ প্রতিদিন

হবিগঞ্জের মাধবপুর উপজেলার নোয়াপাড়া রেলওয়ে স্টেশনে ঢাকা থেকে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৫টি বগি লাইনচ্যুত হয়েছে। এ সময় ইঞ্জিনে আগুন লেগে তা ভস্মীভূত হয়। ফলে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। গতকাল সকাল পৌনে ১০টায় এ ঘটনা ঘটে। এদিকে ৯ ঘণ্টা পর বগি উদ্ধারের পর সন্ধ্যা ৭টায় ট্রেন চলাচল শুরু হয়েছে বলে জানান নোয়াপাড়া স্টেশন মাস্টার আবু সাঈদ। মাধবপুর ও শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে সাড়ে ১১টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ দুর্ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছে।

নোয়াপাড়া স্টেশন মাস্টার আবু সাঈদ জানান, ঢাকা থেকে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনটি সকাল পৌনে ১০টায় নোওয়াপাড়া স্টেশনের আউটার লাইনে আসার পরপরই ইঞ্জিন ও ৪টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এ সময় ইঞ্জিনে আগুন লেগে গেলে তা পুড়ে যায়। এ সময় তাড়াহুড়ো করে নামতে গিয়ে অন্তত ২০ যাত্রী আহত হন। আহতদের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান মাধবপুর-চুনারুঘাট আসনের এমপি মাহবুব আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা  মোখলেছুর রহমান।

চার সদস্যের তদন্ত কমিটি : এদিকে ইঞ্জিনে আগুন লাগার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গতকাল সন্ধ্যায় বিভাগীয় পরিবহন কর্মকর্তা মাহবুবুর রহমানকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়।

সর্বশেষ খবর