Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৩ অক্টোবর, ২০১৬ ২৩:২৩
ফার্নিচার মেলায় আলোর ঝলক
নিজস্ব প্রতিবেদক
ফার্নিচার মেলায় আলোর ঝলক
ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় জাতীয় ফার্নিচার মেলায় গৃহসজ্জার সামগ্রী দেখছেন ক্রেতারা —বাংলাদেশ প্রতিদিন

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চলছে ১৩তম জাতীয় ফার্নিচার মেলা। পাঁচ দিনব্যাপী এ আয়োজনের তৃতীয় দিনে গতকাল দর্শনার্থীর ভিড়ে জমজমাট হয়ে ওঠে মেলা।

নানা ডিজাইন, কারুকাজ সমৃদ্ধ দেশীয় আসবাবের সমাহার ঘটেছে মেলায়। বিক্রিও বেড়ে চলেছে। ‘আমার দেশ আমার আশা, দেশীয় ফার্নিচারে সাজাবো বাসা’ স্লোগানকে ধারণ করে এ মেলার আয়োজন করা হয়েছে।

রাজধানীর কুড়িল বিশ্বরোড সংলগ্ন আইসিসিবির নবরাত্রী হলে চলা মেলায় গতকাল গিয়ে দেখা গেছে, দর্শনার্থীর প্রচণ্ড ভিড়। প্রত্যেকটি স্টলে রয়েছে খাট-চেয়ার ছাড়াও দৃষ্টিনন্দন সোফা, ইজি চেয়ার, ডাইনিং টেবিলসহ গৃহ সাজের সব ধরনের আসবাব। এর বাইরে রয়েছে অফিস সাজানোর আসবাবপত্রেরও বিশাল সমাহার। দেশীয় উদ্যোক্তাদের তৈরি এসব আসবাব বিক্রি হচ্ছে সাশ্রয়ী মূল্যে। স্টল কর্মীরা জানিয়েছেন, ক্রেতার কথা চিন্তা করে বিশেষ ছাড় দিয়ে বিক্রি হচ্ছে। ফলে ক্রেতাদের আগ্রহ দেখা যাচ্ছে অনেক বেশি। মেলায় অংশ নেওয়া ২৬টি প্রতিষ্ঠানের সবগুলো স্টলেই ক্রেতার ভিড় লক্ষ্য করা গেছে। এখান থেকে অর্ডার নিয়ে ঠিকানা অনুযায়ী পৌঁছে দিচ্ছে উৎপাদন প্রতিষ্ঠান। ফলে ক্রেতাকে কোনো ধরনের ঝামেলা পোহাতে হচ্ছে না।

গত ১১ অক্টোবর থেকে শুরু হওয়া এ মেলার উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়াতুল্লাহ আল মামুন। ডিজাইন অ্যান্ড টেকনোলজি সেন্টারের (ডিটিসি) আয়োজনে এবং বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির (বিএফআইওএ) পৃষ্ঠপোষকতায় মেলা চলবে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত। আয়োজকদের সঙ্গে কথা বলে জানা গেছে, জাতীয় ফার্নিচার মেলার প্রধান উদ্দেশ্য— দেশীয় ফার্নিচারের প্রচার এবং দেশি ও বিদেশি ক্রেতাদের ফার্নিচার পণ্যের গুণগত মান সম্পর্কে অবহিত করা। প্রতিবছর দেশের ফার্নিচার বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে। ভবিষ্যতে এই খাতকে আরও বেশি শক্তিশালী করার জন্য মেলার আয়োজন করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীর জন্য মেলা উন্মুক্ত থাকবে। মেলায় বিনামূল্যে প্রবেশ করা যাবে।

এই পাতার আরো খবর
up-arrow