Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৮ অক্টোবর, ২০১৬ ০১:১১
খাদিজার দুই হাতে অস্ত্রোপচার সম্পন্ন
নিজস্ব প্রতিবেদক

সিলেট হজরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ছাত্রলীগ নেতা বদরুলের হামলায় গুরুতর আহত কলেজছাত্রী খাদিজার দুই হাতে অস্ত্রোপচার করেছেন চিকিৎসকরা। গতকাল রাজধানীর স্কয়ার হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের  চিকিৎসক ডা. মেজবাহ উদ্দিন আহমেদের নেতৃত্বে তার দুই হাতে অস্ত্রোপচার করেন মেডিকেল টিম।

এর আগে দুপুর ২টায় অস্ত্রোপচারের জন্য তাকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। বিকাল ৫টায় সম্পন্ন হয় অস্ত্রোপচার। স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের কনসালটেন্ট ডা. মির্জা নাজিম উদ্দিন এ তথ্য জানান। রবিবার সকালে খাদিজাকে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) থেকে ‘হাই ডিপেনডিসি ইউনিটে (এইচডিইউ) স্থানান্তর করা হয়েছে। খাদিজার শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক ভালো বলেও জানিয়েছেন চিকিৎসকরা। গত ৩ অক্টোবর সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে সরকারি এমসি কলেজ ক্যাম্পাসে চাপাতি দিয়ে উপর্যুপরি কুপিয়ে মারাত্মক জখম করেন শাবি ছাত্রলীগের সহসম্পাদক বদরুল আলম।

আশঙ্কাজনক অবস্থায় খাদিজাকে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় পরের দিন স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। এরপরই খাদিজাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

up-arrow