Bangladesh Pratidin

প্রকাশ : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৯ অক্টোবর, ২০১৬ ২৩:২৯
অষ্টম কলাম
হত্যার দায়ে সৌদি প্রিন্সের মৃত্যুদণ্ড কার্যকর
প্রতিদিন ডেস্ক

স্বদেশিকে হত্যার দায়ে এক প্রিন্সের মৃত্যুদণ্ড কার্যকর করেছে সৌদি আরব। গতকাল বিবিসি অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, রাজধানী রিয়াদে তিন বছর আগে বিবাদের সময় এক ব্যক্তিকে গুলি করে হত্যার দায়ে প্রিন্স তুর্কি বিন সৌদ আল-কবিরের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। এ মৃত্যুদণ্ড রাজধানীতেই কার্যকর করা হয়।

প্রিন্সের মৃত্যুদণ্ড কীভাবে কার্যকর করা হয়েছে তার বিস্তারিত জানানো হয়নি। তবে দেশটিতে শিরশ্ছেদের মাধ্যমেই অধিকাংশ মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। প্রাপ্ত তথ্যানুযায়ী, চলতি বছর সৌদি আরবে প্রিন্স কবিরসহ ১৩৪ জনের মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে। তবে রাজ পরিবারের কোনো সদস্যের মৃত্যুদণ্ড কার্যকরের ঘটনা সৌদি আরবে বিরল।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, নিজ দেশের এক নাগরিককে গুলি করে হত্যার কথা স্বীকার করেন প্রিন্স কবির। আল অ্যারাবিয়া জানায়, নিহত ব্যক্তির পরিবার হত্যাকারীর (প্রিন্স কবির) মৃত্যুদণ্ডের পরিবর্তে ক্ষতিপূরণ (ব্লাড মানি) নিতে অস্বীকৃতি জানায়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, এ মৃত্যুদণ্ড দেশের প্রত্যেক নাগরিককে এই নিশ্চয়তা দেবে যে, নিরাপত্তা রক্ষা ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় সরকার প্রকৃতই তত্পর।

এই পাতার আরো খবর
up-arrow