Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ২২ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২১ অক্টোবর, ২০১৬ ২৩:৫৪
চিকিৎসকদের আলাদা টিম
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে সারা দেশ থেকে আগত কাউন্সিলরদের জন্য থাকছে স্বাস্থ্যসেবার সব ব্যবস্থা। হার্টের রোগীদের জন্যও থাকছে স্পেশাল মেডিকেল স্কোয়াড।

দুইশ ডাক্তার পর্যায়ক্রমে এ দায়িত্ব পালন করবেন। সম্মেলনে মাঠের চারদিকেই থাকবে মেডিকেল টিম।

কেউ অসুস্থতা বোধ করলে তাত্ক্ষণিকভাবে এসব টিম সেবা নিশ্চিত করতে প্রস্তুত থাকবে বলে জানিয়েছেন সম্মেলন উপলক্ষে গঠিত স্বাস্থ্য উপ-কমিটির আহ্বায়ক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। তিনি বলেন, সম্মেলনে যেকোনো ধরনের স্বাস্থ্য সমস্যার জন্য যেমন মেডিকেল টিম থাকছে, তেমন এর পাশাপাশি হার্টের রোগীদের জন্য থাকছে স্পেশাল মেডিকেল স্কোয়াড। যাতে যে কোনো সমস্যায় তাত্ক্ষণিক ব্যবস্থা নেওয়া যায়।

সংশ্লিষ্টরা বলেছেন, ঢাকায় হোটেলে থাকা ও খাওয়ার কারণে অনেকেরই ফুড পয়জনিং ও ডায়রিয়া হতে পারে। এ ছাড়া ঢাকার বাইরে থেকে আসা কাউন্সিলররা সম্মেলনে এসে দুইদিন থাকার কারণে অনেকেই স্বাভাবিকভাবেই অসুস্থ হতে পারেন। তা ছাড়া গরমের কারণে অনেকের সমস্যা হতে পারে। কাউন্সিলরদের কেউ অসুস্থ হয়ে পড়লে স্বাভাবিকভাবেই সম্মেলনে এর প্রভাব পড়বে। তাই সম্মেলনকে সামনে রেখে কাউন্সিলরদের স্বাস্থ্যসেবায় সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে আওয়ামী লীগ। ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন জানান, প্রত্যেকটি মেডিকেল টিমে ওষুধের পাশাপাশি অক্সিজেনও রাখা হবে। কেউ বেশি অসুস্থ হলে তাকে মেডিকেলে নেওয়ার জন্য থাকবে অ্যাম্বুলেন্স। এ জন্য দুটি বড় অ্যাম্বুলেন্স ও একটি কার্ডিয়াক অ্যাম্বুলেন্স প্রস্তুত থাকবে। উপ-কমিটির সদস্য সচিব ও আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভুইয়া ডাবলু জানান, মেডিকেল টিমগুলোতে দাঁতের ডাক্তার, চোখের ডাক্তারসহ সব ধরনের ডাক্তারই থাকবেন। ঢাকার বিভিন্ন মেডিকেল কলেজের শিক্ষার্থীরা মেডিকেল টিমগুলোতে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবেন।

এই পাতার আরো খবর
up-arrow