বুধবার, ২৬ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

হবিগঞ্জে মোক্তাদির আলী হত্যা মামলায় ৫ জনের ফাঁসি

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বোয়ালজুর দীঘলবাক গ্রামের আলোচিত মোক্তাদির আলী হত্যা মামলায় পাঁচজনের ফাঁসি ও আরও ২৭ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে। গতকাল দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন এ আদেশ দেন। আদালত সূত্রে জানা যায়, ২০০২ সালের ২০ ফেব্রুয়ারি গরু দিয়ে জমির ধান খাওয়ানোর প্রতিবাদ করেন বোয়ালজুর গ্রামের মছদ্দর আলীর ছেলে মোক্তাদির আলী (২৪)। এ সময় প্রতিপক্ষ তাকে আক্রমণ করে হত্যা করে। এ ব্যাপারে ওই দিন মোক্তাদির আলীর ভাই মোশাহিদ আলী নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই সফিকুল ইসলাম ২০০২ সালের ২১ জুলাই ৩৭ জনকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। ১৯ জনের সাক্ষীর মধ্যে ১৬ জনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক আনিছ, ফরাস, জমশেদ, বজলু ও নূর ইসলামকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। এ সময় আনিছ ও ফরাস আদালতে উপস্থিত ছিল। মামলার আরও ২৭ আসামিকে ৩ বছর, ২ বছর ও ১ বছর মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করেন বিচারক। আসামিদের মধ্যে বিচার চলাকালে ৩ আসামির মৃত্যু হয়। সরকারপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট সিরাজুল হক চৌধুরী ও অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ছালেহ আহমেদ। অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ছালেহ আহমেদ জানান, এটি একটি চাঞ্চল্যকর হত্যা মামলা। এই রায়ে ন্যায়বিচার নিশ্চিত হয়েছে।

গাজীপুরে সিএনজিচালক হত্যায় একজনের ফাঁসি : গাজীপুরের কাপাসিয়ায় অটোরিকশাচালককে হত্যার দায়ে একজনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। গতকাল দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এই আদেশ দেন। এ সময় অপর ছয় আসামিকে খালাস দেওয়া হয়। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি রিপন মিয়া নরসিংদীর শিবপুর থানার গড়বাড়ী এলাকার বাচ্চু মিয়ার ছেলে। রায়ে একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অন্য একটি ধারায় তিন বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। খালাস পাওয়া আসামিরা হলেন—রমজান, সাদ্দাম, মোবারক, বিল্লাল, কাজল ও আকরাম।

আদালতের পিপি অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমেদ জানান, ২০১৩ সালের ১৪ জুন আসামিরা যাত্রীবেশে সিএনজি ভাড়া করে। সিএনজি কাপাসিয়ার সনমানীয়া এলাকায় পৌঁছলে সিএনজিচালক পারভেজ ভূঁইয়াকে এলোপাতাড়ি কুপিয়ে পার্শ্ববর্তী চৌনিলক্ষ্মী গ্রামের সিরাজুল হক মোল্লার কলাবাগানে ফেলে দেয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে পারভেজের লাশ উদ্ধার করে। এ ঘটনায় পারভেজের চাচা কিরণ ভূঁইয়া বাদী হয়ে কাপাসিয়া থানায় একটি হত্যা মামলা করেন। ২০১৫ সালের ২৬ নভেম্বর মামলায় আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক গতকাল এ রায় দেন।

সর্বশেষ খবর