শনিবার, ৫ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

সড়ক দুর্ঘটনায় মা-ছেলেসহ ১২ জন নিহত

মিরপুরে ট্রাকের ধাক্কায় বাবা-ছেলের মৃত্যু

প্রতিদিন ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে গতকাল সড়ক দুর্ঘটনায় মা-ছেলেসহ ১২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১১ জন। এর মধ্যে রাজধানীর মিরপুর-২ নম্বর এলাকায় ট্রাকের ধাক্কায় বাবা-ছেলের মৃত্যু হয়েছে। খুলনায় মা-ছেলেসহ ৪, নারায়ণগঞ্জের রূপগঞ্জে ২ এবং চট্টগ্রাম, ঝালকাঠি,  মেহেরপুর ও ব্রাহ্মণবাড়িয়ায় ১ জন করেন প্রাণ হারান। গতকাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

মিরপুর: রাজধানীর মিরপুর-২ নম্বর এলাকায় ট্রাকের ধাক্কায় বাবা-ছেলের মৃত্যু হয়েছে। তারা হলেন আসাদুজ্জামান (৩৭) ও তার ছেলে রূপক (৫)। গত রাত সাড়ে ৯টার দিকে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ভিআইপি গেটসংলগ্ন রাস্তায় এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, বাবা-ছেলে রিকশাযোগে যাচ্ছিলেন। এ সময় পেছন থেকে একটি ট্রাক রিকশাটিকে ধাক্কা দেয়। এতে তাদের মৃত্যু হলেও প্রাণে বেঁচে যান রিকশাচালক। মিরপুর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. সাজ্জাদ হোসেন বলেন, নিহতদের বাড়ি চুয়াডাঙ্গায়। লাশ দুটি ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। ট্রাকচালককে  আটক করা হয়েছে। ট্রাকটিও পুলিশের হেফাজতে রয়েছে।

এছাড়া সারাদেশ থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

খুলনা : খুলনা-সাতক্ষীরা মহাসড়কের কাঁঠালতলায় ট্রাকের পেছনে ধাক্কা লেগে ৪ টেম্পো (মাহেন্দ্রা) যাত্রী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরও ৮ জন আহত হয়েছেন। গতকাল বেলা ১১টার দিকে এ মহাসড়কের ডুমুরিয়া উপজেলার কাঁঠালতলা স্কুলের সামনে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, চুকনগরগামী একটি খালি ট্রাক কাঁঠালতলায় একটি মাহেন্দ্রাকে ওভারটেক করার সময় এক্সেল ভেঙে হঠাৎ থেমে যায়। এ সময় পেছনে থাকা মাহেন্দ্রা টেম্পোটি ট্রাকের পেছনে ধাক্কা দিলে হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনায় কেশবপুর উপজেলার গৌরীঘোনার আয়েশা বেগম, ডুমুরিয়া উপজেলার মিকসিমিল এলাকার বাবুল মোল্লার স্ত্রী সাথী বেগম, তার ছোট ছেলে তামিম ও ছোট বোন বীথি খাতুন ঘটনাস্থলে মারা যান। এ ঘটনায় আহত হন ৮ জন। চুকনগর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শাপুর আহমেদ জানান, ঘটনাস্থল থেকে ২ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আরও ২ জন হাসপাতালে মারা গেছেন। চট্টগ্রাম : চট্টগ্রামের পশ্চিম পটিয়ায় বাস-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে পুলিশ কনস্টেবল মো. আবদুল করিম নিহত ও রুবেল দাশ নামে অন্য এক কনস্টেবল গুরুতর আহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে পটিয়া-  আনোয়ারা বাঁশখালী পিএবি সড়কের দৌলতপুরে এ দুর্ঘটনা ঘটে। করিম ও রুবেল রাঙামাটি সদর থানায় কর্মরত। করিম বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল গফুরের ছোট ভাই বলে জানা যায়। ঝালকাঠি : ঝালকাঠি-বরিশাল মহাসড়কের নলছিটি উপজেলার প্রতাপে বাসচাপায় এক মোটরসাইকেলচালক নিহত হয়েছেন। আহত হয়েছেন মোটরসাইকেলের অন্য দুই আরোহী। নিহত জনি দাস বরিশালের ভাটিখানা এলাকার দুঃখ দাসের ছেলে। মেহেরপুর : মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের বাড়াদি বাজারে দুর্ঘটনায় বাড়াদি ইউনিট আওয়ামী লীগের সহ-সভাপতি ইমদাদুল হক ইন্তু (৬০) নিহত হয়েছেন। তিনি সদর উপজেলার হাসনাবাদ কলোনি গ্রামের বাসিন্দা। তার বড় ছেলে পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোমিনুল হক তার মৃত্যুর খবর নিশ্চত করছেন। তিনি জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় সদর উপজেলার বাড়াদিতে রাস্তা পার হওয়ার সময় একটি স্যালো ইঞ্জিনচালিত আগলামন ধাক্কা দিলে তিনি আহত হন। মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে হাসপাতালের ডাক্তার তাকে রাজশাহী মেডিকেল হাসপাতালে রেফার্ড করেন। রাজশাহীতে নেওয়ার পথে রাতে কুষ্টিয়া ত্রিমোহনী নামক স্থানে তিনি মারা যান। ব্রাহ্মণবাড়িয়া : আখাউড়ায় সড়ক দুর্ঘটনায় ফরিদুল ইসলাম ভূঁইয়া (৫০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ৮টার দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কের ধরখার এলাকায় প্রাইভেট কার ধাক্কা দিলে এ দুর্ঘটনার ঘটে। ফরিদুল আখাউড়া উত্তর ইউনিয়নের আবদুল বাছির ভূঁইয়ার ছেলে। তিনি কসবা উপজেলার কুটি এলাকায় ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির জোনাল ইনচার্জ হিসেবে কর্মরত।

রূপগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে বাসচাপায় নারীসহ দুজন নিহত হয়েছেন। শুক্রবার বিকালে উপজেলার কর্ণগোপ এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে ঘটে এ দুর্ঘটনা। নিহতরা হলেন,  ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার পশ্চিমধলা এলাকার আবুল হোসেনের ছেলে লিটন মিয়া ও পটুয়াখালী জেলার গলাচিপা থানার কাঞ্চন বাড়িয়া এলাকার ইছা মিয়ার স্ত্রী মর্জিনা আক্তার। গুরুতর আহত ইছা মিয়াকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর