বুধবার, ১৬ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

এক ঘরে দুই ছাত্রীর লাশ, উত্ত্যক্তের কারণে আত্মহত্যার অভিযোগ

প্রেমে সাড়া না দেওয়ায় কিশোরীর বাবাকে খুন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ও মানিকগঞ্জ প্রতিনিধি

রাজশাহী মহানগরীর মতিহার থানার শাহাপুর এলাকায় একই কক্ষ থেকে গলায় ফাঁস দেওয়া দুই বান্ধবীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তাদের নাম শম্পা ও নূপুর। তারা দুজনই বেলঘরিয়া আবদুস সাত্তার উচ্চবিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী। পুলিশ গতকাল সন্ধ্যায় ঘরের দরজা ভেঙে তাদের লাশ উদ্ধার করে। স্বজনদের অভিযোগ, দুই যুবক তাদের উত্ত্যক্ত করত। এদিকে মানিকগঞ্জে প্রেমে সাড়া না দেওয়ায় কিশোরীর বাবাকে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

রাজশাহীর মতিহার থানার ওসি হুমায়ুন কবীর জানান, গতকাল বিকালে দুই বান্ধবী বাইরে থেকে এসে ঘরের ভিতর      ঢোকে। সন্ধ্যা হয়ে গেলেও তারা ঘরের দরজা না খুললে বাড়ির লোকজনের সন্দেহ হয়। এরপর ঘরের দরজা ভেঙে তাদের লাশ ঝুলতে দেখে পুলিশে খবর দেয়। পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। ওসি আরও জানান, ওই এলাকার মুক্তার হোসেনের মেয়ে শম্পা। মুক্তার হোসেনের বাড়িতেই ঘটনাটি ঘটে। ওই ঘর থেকে একটি ‘সুইসাইড’ নোট পাওয়া গেছে। তারা আত্মহত্যার কারণ খুঁজে দেখছেন বলে জানান। মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় ‘মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায়’ এক দর্জিকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার। হরিরামপুর থানার ওসি মো. নজরুল ইসলাম জানান, গতকাল ভোরে হরিরামপুরের মাচাইন গ্রাম থেকে পুলিশ বিল্লাল হোসেন নামে ৪২ বছর বয়সী ওই ব্যক্তির লাশ উদ্ধার করে। খবর বিডিনিউজ’র। নিহত বিল্লাল শিবালয় উপজেলার কাক্কোল গ্রামের হেলাল উদ্দিনের ছেলে। মাচাইন গ্রামে তার একটি পোশাক তৈরির দোকান রয়েছে। নিহতের স্বজনদের বরাত দিয়ে ওসি নজরুল বলেন, মঙ্গলবার রাতে বিল্লালের বাড়ি ফিরতে দেরি হওয়ায় পরিবারের লোকজন আশপাশের এলাকায় খোঁজ-খবর শুরু করে। রাত ১ টার দিকে স্থানীয়রা মাচাইন গ্রামে খালের পাড়ে বিল্লালের রক্তাক্ত লাশ দেখে পরিবারের সদস্যদের খবর দেয়।

 পরে তাদের কাছে খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠায়।

বিল্লালের ভাই জালাল হোসেন বলেন, স্থানীয় সুমন মোল্লা (২৪) নামে এক যুবক তার ভাতিজিকে স্কুলে যাতায়াতের পথে প্রায়ই উত্ত্যক্ত করত। তার ভাতিজি বিষয়টি বাড়ির লোকজনকে জানালে বিল্লাল এক সপ্তাহ আগে সুমনের পরিবারের কাছে অভিযোগ করে।

এতে ক্ষিপ্ত হয়ে সুমনই ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে বিল্লালকে হত্যা করে বলে জালালের অভিযোগ।

সুমন শিবালয় উপজেলার খানপুর গ্রামের এখলাছ মোল্লার ছেলে। ঘটনার পর থেকে ওই পরিবারের সবাই পলাতক বলে ওসি নজরুল ইসলাম জানান।

সর্বশেষ খবর