শিরোনাম
শনিবার, ১৯ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

কমেছে শাকসবজির দাম স্থিতিশীল মাছ

নিজস্ব প্রতিবেদক

কমেছে শাকসবজির দাম স্থিতিশীল মাছ

বাজার দর

রাজধানীর নিত্যপণ্যের বাজারে শীতকালীন সব সবজির সরবরাহ পর্যাপ্ত থাকায় দাম কমতে শুরু করেছে। গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে প্রতিটি সবজির দাম কেজিতে ৫-৭ টাকা কমেছে। গতকাল রাজধানীর মহাখালী ও বনানী বাজার ঘুরে পাওয়া গেছে এসব তথ্য। মহাখালী বাজারের বিক্রেতা জসিম উদ্দিন জানান, শাকসবজির দাম কমেছে। গতকাল লাল শাক ১০, ডাঁটা শাক ১০, পালং শাক ১০-১৫, কলমি শাক ৫ ও লাউ শাকের আঁটি ২০ এবং ডাঁটার আঁটি ২০ ও ধনেপাতার কেজি ১৫০ থেকে ১৮০ টাকায় বিক্রি হয়।

এ বাজারের আরেক বিক্রেতা আবদুল হান্নান জানান, গত সপ্তাহের চেয়ে এ সপ্তাহে শিমের দাম কেজিতে ১০-১৫ টাকা কমেছে। কমেছে বেগুনের দামও। গতকাল ১ কেজি শিম বিক্রি হয়েছে ৬০ টাকায়। লম্বা বেগুনের দাম ছিল ৬০ টাকা, গতকাল বিক্রি হয়েছে ৫০ টাকা, গোল বেগুনের কেজি ছিল ৭০ টাকা, তা বিক্রি হয়েছে ৫০ টাকায়। গতকাল মুলা ৪০, গাজর ৭০, পেঁপে ২৫-৩০, কাঁচা মরিচ ৭০ ও শালগমের কেজি ৫০ এবং বাঁধাকপির পিস ৩৫-৪০ ও ফুলকপির পিস ৩০-৪০ টাকায় বিক্রি হয়েছে। পাকা টমেটো ৭০-৮০, কাঁচা টমেটো ৬০ টাকায় বিক্রি হয়েছে। চালকুমড়া ৪০, লাউ ৪০-৫০ ও মিষ্টিকুমড়ার পিস ২০-৩০ টাকায় বিক্রি হয়েছে। জলপাই ৫০, নতুন আলু ৭০ ও পুরান আলু ২৮ টাকা কেজি বিক্রি হচ্ছে। করলা ৬০, উচ্ছে ৬০, পটোল ৪০, সবুজ বরবটি ১০০ ও লাল বরবটি ৬০ টাকা কেজি বিক্রি হচ্ছে। গরুর মাংস ৪৪০ ও ব্রয়লার মুরগির কেজি ১৪৫ এবং দেশি মুরগির ডিম ১৬৫, লাল ডিম ৯৫ ও হাঁসের ডিমের ডজন ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

বনানী কাঁচা বাজারে আসা শহিদ আলম জানান, ‘গত সপ্তাহের চেয়ে মাছের সরবরাহ বেশি। দামও স্থিতিশীল। তবে লইট্টার দাম ২০ টাকা কমেছে। কোরালের কেজি বিক্রি হচ্ছে ৩৫০-৪০০ টাকায়। গত সপ্তাহে যে ফুলকপি ৫০ টাকায় কিনেছি, তা ৪০ টাকায় বিক্রি হয়েছে।’ বাজারের মাছ বিক্রেতা মজিদ মিয়া জানান, লইট্টাসহ সাগরের মাছের সরবরাহ বেড়েছে। গতকাল চিংড়ি (ছোট, মাঝারি, বড়) যথাক্রমে ৪০০, ৫০০, ৬০০; রুই (দেশি) ২২০, ২৫০; কোরাল ৩৫০, ৩৮০ টাকা কেজি বিক্রি হয়েছে। প্রতি কেজি লইট্টা ৮০-১০০, রুই ১৮০-২৫০, তেলাপিয়া ১২০-১৬০, কাতল ২০০-২৫০, কোরাল ৩৬০-৪০০, রূপচাঁদা ৫০০-৬৫০, পাঙ্গাশ ১২০-১৫০, মলা ২৪০-৩২০, টেংরা ২৮০-৩৫০, কই ২২০-২৫০, ইলিশ ৭০০-১০০০ টাকা কেজি বিক্রি হয়েছে।

সর্বশেষ খবর