মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা
রোহিঙ্গা ইস্যু

ইসলামী দলগুলো মাঠে নামছে

নিজস্ব প্রতিবেদক

মিয়ানমারের মুসলমানদের ওপর সে দেশের সরকারের পরিচালিত গণহত্যা বন্ধের দাবিতে উত্তপ্ত বাংলাদেশের ইসলামী দলগুলো। অবিলম্বে নিরীহ মুসলমানদের নির্যাতন বন্ধ না করলে কঠিন হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তারা।

গণহত্যা বন্ধের দাবিতে আগামীকাল সারা দেশে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামী। দলটির আমির মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান গতকাল এক যুক্ত বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন।

এদিকে  ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই গতকাল এক বিবৃতিতে বলেন, মিয়ানমারে গণহত্যা অব্যাহত রেখে বিশ্বের ১৬০ কোটি মুসলমানের হৃদয়ে চরম আঘাত করেছে। পূর্বঘোষিত ৫ ডিসেম্বর ঢাকায় মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচি সফল করার জন্য ইমানদার জনতার প্রতি আহ্বান জানিয়ে পীর চরমোনাই। মিয়ানমারে গণহত্যা বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করেছেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব এম এ আউয়াল এমপি। তিনি বলেন, কোনো সভ্য রাষ্ট্র তার নাগরিকদের ওপর এমন পরিকল্পিত গণহত্যা চালাতে পারে না। শান্তিতে নোবেল পাওয়া একজন নেত্রীর নেতৃত্বে পরিচালিত রাষ্ট্রে এ নারকীয় হত্যাযজ্ঞ বিশ্ববাসীকে হতাশ ও ক্ষুব্ধ করেছে। গতকাল সংগঠনের কলাবাগানের কার্যালয়ে কুমিল্লা জেলা নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। একই দাবি জানিয়েছেন আওয়ামী ওলামা লীগ সভাপতি ইলিয়াস বিন হেলালী। গতকাল ২৫ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অনুষ্ঠিত সভায় তিনি এই দাবি জানান। সংগঠনের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, আইনবিষয়ক সম্পাদক মাওলানা অ্যাডভোকেট কাজী আবদুস সালামসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর