বুধবার, ৩০ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা
বিয়ে দেওয়ার চেষ্টা

আত্মহননই বেছে নিল পঞ্চম শ্রেণির ছাত্রী

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরে বাল্যবিয়েতে রাজি না হওয়ায় পারিবারিক চাপে সাবিনা আক্তার নামে পঞ্চম শ্রেণির এক ছাত্রী আত্মহত্যা করেছে। সোমবার দুপুরে খবর পেয়ে পালং থানা পুলিশ সাবিনার বাড়ি থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে পালং মডেল থানায় অপমৃত্যু মামলা করেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রবিবার পিএসসি  পরীক্ষা শেষে শরীয়তপুর সদরের মধ্যপাড়া গ্রামের বাড়িতে ফিরে আসে সাবিনা। ফিরে জানতে পারে পারিবারিকভাবে তার জন্য বিয়ে ঠিক করা হয়েছে। এ সময় বাড়িতে সাবিনার মা রুমা বেগম, বাবা সুলতান খাঁ, ভাই সাব্বির ও বিয়ের প্রস্তাব আনা ঘটক রাহিমা বেগম উপস্থিত ছিলেন। বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় পরিবারের পক্ষ থেকে বিভিন্ন উপায়ে চাপ প্রয়োগ করা হয় সাবিনার ওপর। একপর্যায়ে সাবিনাকে লাঠি দিয়ে পেটান সাবিনার মা ও ভাই। সোমবার সকালে নিজ বিছানায় সাবিনার লাশ দেখতে পেয়ে প্রতিবেশী ও পরিবারের লোকজনকে খবর দেন সাবিনার মা। সাবিনা রুদ্রকড় সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে এ বছর পিএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। ময়নাতদন্ত ছাড়াই গোপনে সোমবার বিকালে লাশ দাফনের জন্য পারিবারিক কবরস্থানে নেন পরিবারের সদস্যরা।

খবর পেয়ে পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে পাঠায়।

প্রাথমিকভাবে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় পারিবারিক চাপ সহ্য করতে না পেরেই সাবিনা আত্মহত্যা করতে পারে বলে ধারণা করছে পুলিশ।

 তবে ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর মৃত্যুর বিষয়ে নিশ্চিত হয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ।

সর্বশেষ খবর