বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

ফুলবাড়িয়ায় ইউএনওকে ধাওয়া আন্দোলন স্থগিত

ময়মনসিংহ প্রতিনিধি

ফুলবাড়িয়া ইউএনও লীরা তরফদারকে ধাওয়া করেছে  ময়মনসিংহের ফুলবাড়িয়া কলেজের ক্ষুব্ধ শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী। পরে তিনি পুলিশের সহযোগিতায় দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

গতকাল সকালে জাতীয় মানবাধিকার কমিশনের চার সদস্যের তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শনকালে এ ঘটনা ঘটে। এদিকে ময়মনসিংহের ফুলবাড়িয়া কলেজ সরকারিকরণের দাবিতে চলমান আন্দোলন এক মাসের জন্য স্থগিত করেছে ‘কলেজ সরকারিকরণ দাবি আদায় আহ্বায়ক কমিটি।’ গতকাল নগরীর সার্কিট হাউসে ধর্মমন্ত্রী, স্থানীয় প্রশাসন ও জেলা আওয়ামী লীগ নেতাদের সঙ্গে দীর্ঘ সাড়ে তিন ঘণ্টা বৈঠকের পর এ ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল। সার্কিট হাউসে ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে সৃষ্ট সমস্যা সমাধানে দুপুর ১২টা থেকে একটানা বৈঠক চলে। ধর্মমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রিন্সিপাল মতিউর রহমান এতে সভাপতিত্ব করেন।

 এ সময় আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনের সংসদ সদস্য ও ফুলবাড়িয়া কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডভোকেট মোসলেম উদ্দিন, বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, রেঞ্জ ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণ দাবি আদায় কমিটির আহ্বায়ক এস এম আবুল হাসেম, যুগ্ম আহ্বায়ক রুহুল আমিন, সদস্য সচিব ইকবাল হোসেন, সহকারী অধ্যাপক ফজলুল হক, সহকারী অধ্যাপক মো. ইউনুস আলী। সভা শেষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, ‘সভায় কলেজ সরকারিকরণের বিষয়ে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়েছে। আগামী এক মাসের জন্য আন্দোলনকারীরা আন্দোলন স্থগিত করেছেন।’ ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণ দাবি আদায় কমিটির আহ্বায়ক এস এম আবুল হাসেম বলেন, ‘সম্মিলিত সিদ্ধান্ত অনুযায়ী আগামী এক মাসের মধ্যে কলেজটির ম্যানেজিং কমিটির সভাপতি ও অধ্যক্ষ নিজেদের পদ থেকে পদত্যাগ করবেন। এই এক মাস ধৈর্যের সঙ্গে সব কর্মসূচি স্থগিত রাখা হবে এবং সরকারিকরণের কাজ নিয়মতান্ত্রিক উপায়ে এগিয়ে যাবে।’ ফুলবাড়িয়া কলেজ সরকারিকরণ দাবি আদায় কমিটির যুগ্ম আহ্বায়ক রুহুল আমিন সভা শেষে সাংবাদিকদের বলেন, ‘বৈঠকে গত কয়েক দিনের ঘটনায় দায়েরকৃত বিভিন্ন মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের জামিনের সব রকমের ব্যবস্থা করা হবে বলেও আশ্বাস দেওয়া হয়েছে।’ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর