মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

রক্তের বিনিময়ে অর্জিত গণতন্ত্র শঙ্কামুক্ত নয়

—খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আমাদের গণতন্ত্র বার বার হোঁচট খেয়েছে। কিন্তু এ দেশের গণতন্ত্রপ্রিয় মানুষ সব বাধা অতিক্রম করে গণতন্ত্রের পথচলাকে নির্বিঘ্ন করেছে। শত শহীদের রক্তের বিনিময়ে অর্জিত গণতন্ত্র এখনো শঙ্কামুক্ত নয়। নিষ্ঠুর কর্তৃত্ববাদী একদলীয় শাসনের চরিত্রগুলো ক্রমশ ফুটে উঠছে বর্তমান শাসক গোষ্ঠীর আচরণে। গতকাল গণমাধ্যমে পাঠানো স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস উপলক্ষে এক বাণীতে এ কথা বলেন তিনি। এদিকে তার নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে দেওয়া ১৩ দফা প্রস্তাবনা আজ (মঙ্গলবার) বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে পৌঁছে দেবে বিএনপির দুই সদস্যের একটি প্রতিনিধি দল। বাণীতে খালেদা জিয়া স্বৈরাচারবিরোধী আন্দোলনে আত্মদানকারী বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা এবং তাদের রুহের মাগফিরাত কামনা করেছেন। খালেদা জিয়া বলেন, ৫ জানুয়ারির একতরফা নির্বাচন করে আবারও জাতিকে একদলীয় নিষ্ঠুর শাসনের শৃঙ্খলে বন্দী করে মানুষের নাগরিক স্বাধীনতাকে বিপন্ন করা হয়েছে। একদলীয় বাকশালী চেতনার দল ও আশির দশকের গণতন্ত্র হত্যাকারী স্বৈরাচার একত্রিত হয়ে দেশের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ক্রমান্বয়ে ধ্বংসস্তূপে পরিণত করছে।

বঙ্গভবন যাচ্ছে বিএনপি : দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে ১৩ দফা প্রস্তাবনা নিয়ে আজ বঙ্গভবনে যাচ্ছেন বিএনপির দুই সদস্যের একটি প্রতিনিধি দল। বেলা ১১টায় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বঙ্গভবনে যাবেন।

এ সময় তারা রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে দেখা করে খালেদা জিয়ার ১৩ দফা প্রস্তাব সংবলিত একটি পুস্তিকা হস্তান্তর করবেন। গতকাল রাতে এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপির সহ-দফতর সম্পাদক মুনির হোসেন।

গত ১৮ নভেম্বর নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠনের ১৩ দফা প্রস্তাব দেন খালেদা জিয়া। রাষ্ট্রপতির কাছে তা আনুষ্ঠানিকভাবে পৌঁছে দিতে আগে দু-দফা চেষ্টাও করা হয়েছিল।

সর্বশেষ খবর