শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

ব্যাংক কোম্পানি আইন সংশোধন হবে : অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ব্যাংক কোম্পানি আইন সংশোধন হবে : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গতকাল ঢাকার ওয়েস্টিন হোটেল থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের ১০টি শাখা একসঙ্গে উদ্বোধন করেন।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ব্যাংক কোম্পানি আইনের দেউলিয়া ও একীভূতকরণ আইন আগামী দুই বছরের মধ্যে সংশোধন করা হবে। আইন দুটি আন্তর্জাতিকভাবে অনেক শক্তিশালী, তাই বাংলাদেশেও এটি শক্তিশালী করা হবে।

গতকাল রাজধানীর একটি হোটেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে মার্কেন্টাইল ব্যাংকের ১০টি শাখা উদ্বোধন করার সময় তিনি এ কথা বলেন। অর্থমন্ত্রী বলেন, ‘ব্যাংক সেক্টর নিয়ে আমি যথেষ্ট আশাবাদী। দেশে ব্যাংক বেশি হয়েছে তাতে খারাপ হয়নি, ভালোই হয়েছে। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে মার্কেন্টাইল ব্যাংক রাজধানী থেকে একযোগে দেশের বিভিন্ন স্থানে ১০টি শাখা উদ্বোধনের মাধ্যমে যে নতুন অধ্যায়ের সূচনা করল, তা নিঃসন্দেহে বাংলাদেশকে আধুনিক তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রায় আরও এক ধাপ এগিয়ে নিল। মার্কেন্টাইল ব্যাংকের নতুন উদ্যোগটি এক অনুকরণীয় দৃষ্টান্ত।’ সংশ্লিষ্ট সূত্র জানায়, বাংলাদেশের ব্যাংকিং ইতিহাসে এই প্রথম মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের নতুন ১০টি শাখা একসঙ্গে ঢাকার ওয়েস্টিন হোটেল থেকে ডিজিটাল পদ্ধতিতে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করা হয়। শাখাগুলো হলো ঢাকার আসাদ গেট, লালমনিরহাট, নাটোর, চট্টগ্রাম সদরঘাট, নারায়ণগঞ্জের শিমরাইল, শরীয়তপুরে গোসাইরহাট, নোয়াখালীর কানকিরহাট, লক্ষ্মীপুরের মান্দারী বাজার, টাঙ্গাইলের গোড়াই ও আশুলিয়ার গৌরীপুর। অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান শহিদুল আহসান, ব্যবস্থাপনা পরিচালক কাজী মশিহুর রহমান, ভাইস চেয়ারম্যান এ কে এম সাহিদ রেজা, নির্বাহী কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সেলিম, পরিচালক আলহাজ আকরাম হোসেন (হুমায়ুন), এম আমানউল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর