শনিবার, ২৪ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

হালদায় বর্ণাঢ্য নৌকাবাইচ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

হালদায় বর্ণাঢ্য নৌকাবাইচ

কর্ণফুলী ও হালদা নদীর দখল-দূষণরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বর্ণাঢ্য নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের উদ্যোগে হালদার মোহনা থেকে কালুরঘাট ব্রিজ পর্যন্ত প্রায় দুই কিলোমিটার দূরত্বের এই প্রতিযোগিতা গতকাল বেলা ৩টা থেকে শুরু হয়।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ৮টি দল। এ সময় নদীর দুই পাড়ে সমবেত হন হাটহাজারী, বোয়ালখালী, পটিয়া ও আনোয়ারার লক্ষাধিক মানুষ। প্রতিযোগিতায় তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে হাটহাজারীর ‘নয়নমণি’ দল। দ্বিতীয় স্থান অর্জন করেছে ফটিকছড়ির জয় বাংলা। তৃতীয় স্থানে রয়েছে রাউজানের ডোমখালী     রুপচাঁদ শাহ। নান্দনিক এই আয়োজনে বসে দিনব্যাপী গ্রাম্যমেলা। পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেন, কর্ণফুলী ও হালদা নদী কেবল বাংলাদেশের নয়, দক্ষিণ এশিয়ার অন্যতম নদী। তাই সব ধরনের দখল-দূষণ রোধে একটি শক্তিশালী টাস্কফোর্স গঠন জরুরি।

সভাপতির বক্তব্যে প্রতিযোগিতার আহ্বায়ক ও অনুষ্ঠানের সভাপতি মঈনুদ্দীন খান বাদল এমপি বলেন, কর্ণফুলী মরে গেলে বাংলাদেশ মরে যাবে। বাংলাদেশের লাইফ লাইন কর্ণফুলী। অবৈধ দখলদার ও দূষণকারীরা যেই হোকনা কেন, দেশের স্বার্থে তা প্রতিরোধের ব্যবস্থা গ্রহণ করতে হবে।

সর্বশেষ খবর