সোমবার, ২৬ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা
শেষ হলো আবাসন মেলা

অংশগ্রহণ ছিল ১৮ হাজার ক্রেতার

নিজস্ব প্রতিবেদক

অংশগ্রহণ ছিল ১৮ হাজার ক্রেতার

প্রায় ১৮ হাজার ক্রেতার অংশগ্রহণের মধ্যদিয়ে গতকাল শেষ হয়েছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত পাঁচ দিনব্যাপী আবাসন মেলা বা রিহ্যাব ফেয়ার-২০১৬।

বড়দিন উপলক্ষে সরকারি ছুটি ও শেষ দিন হওয়ায় মেলায় এদিনও ক্রেতার উপচেপড়া ভিড় ছিল। সব মিলিয়ে উৎসবমুখর পরিবেশ দেখা গেছে রাজধানীর শেরে-বাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত মেলায়। জানা গেছে, এবার প্রতিদিনই মেলায় বিপুলসংখ্যক ক্রেতা আসেন তাদের প্রত্যাশিত জমির প্লট ও ফ্ল্যাটের খোঁজে। অনেক প্রতিষ্ঠানকে একসঙ্গে পেয়ে ক্রেতারা তাদেও সাধ ও সাধ্যের সমন্বয় ঘটানোর চেষ্টা করেন। ফলে অনেকেই যার যার সামর্থ্য অনুযায়ী জমি ও ফ্ল্যাট বুকিং দিয়েছেন। এ ছাড়া মেলায় মিলেছে ব্যাংক ঋণ সুবিধাও। এসব মিলিয়ে এবার ক্রেতার সাড়া পেয়ে খুশি মেলার আয়োজকরা। মেলার অন্যতম কো-স্পন্সর ছিল দেশের শীর্ষ শিল্প উদ্যোক্তা পরিবার বসুন্ধরা গ্রুপের অঙ্গ-প্রতিষ্ঠান ইস্ট-ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট লিমিটেড।

রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিন কাজল গতকাল বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ক্রেতার কাছ থেকে অনেক সাড়া পেয়েছি। আমাদের হিসেবে ৫ দিনের মেলায় প্রায় ১৮ হাজার ক্রেতা আসেন। এ কারণে অংশগ্রহণকারী উদ্যোক্তা প্রতিষ্ঠানগুলো সন্তুষ্ট। ব্যাংকগুলো ক্রেতাদের ঋণ প্রদানে এগিয়ে আসছে। মেলায় আসা ক্রেতাদের ১০০ কোটি টাক ঋণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে ব্র্যাক ব্যাংক। তবে সবার প্রত্যাশা এখন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ঘোষণার দিকে। অর্থমন্ত্রী আবাসন খাতের সমস্যা সমাধানে যে কমিটি গঠনের কথা বলেছেন, তার বাস্তব কাঠামো দেখার অপেক্ষায় আছি সবাই।

বসুন্ধরার স্টলে ব্যাপক ভিড় : এবারের মেলায় বসুন্ধরা গ্রুপের অঙ্গ-প্রতিষ্ঠান ইস্ট-ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট লিমিটেডের ৪ নম্বর স্টলের দুই প্রকল্পে সকাল থেকে ক্রেতা-দর্শনার্থীর ব্যাপক ভিড় ছিল। প্রতিদিনই এভাবে ক্রেতা-দর্শনার্থীর ঢল নামায় কর্মকর্তাদের টানা ব্যস্ত থাকতে হয়েছে। প্রতিষ্ঠানটির বিক্রয় ও বিপণন বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর বিদ্যুৎ কুমার ভৌমিক বাংলাদেশ প্রতিদিনকে বলেন, এবারের মেলায় বসুন্ধরা বারিধারা আবাসিক প্রকল্প ও বসুন্ধরা রিভারভিউ গ্রিনটাউন আবাসিক প্রকল্প ক্রেতাদের কাছে উপস্থাপন করা হয়েছে। এতে আমরা ব্যাপক সাড়া পেয়েছি। তিনি জানান, মেলা শেষ হলেও আমাদের অফিসে ক্রেতারা এসে এই দুই প্রকল্পে বুকিং দিতে পারবেন।

সর্বশেষ খবর