শনিবার, ৭ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

শ্রীমঙ্গলে শ্রমিক ব্যবসায়ীদের ধর্মঘট পালন

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিক ও ব্যবসায়ীরা ধর্মঘট পালন করেছেন। এদিকে শ্রমিকদের এক প্রতিবাদ সমাবেশে আজ শনিবার জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার বিজিবি ও পরিবহন শ্রমিকদের মধ্যে এক সংঘর্ষের জের ধরে পরিবহন শ্রমিকদের তিনটি সংগঠন ও শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতি এই ধর্মঘটের ডাক দেয়। এদিকে ঘটনা তদন্তের জন্য জেলা প্রশাসন থেকে  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ফারুক আহমদকে প্রধান করে চার সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে। গতকাল শ্রীমঙ্গল শহরের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ ছিল। দূরপাল্লার কোনো যানবাহন শ্রীমঙ্গল থেকে ছেড়ে যায়নি। জেলার বাইরে থেকে আসা কিছু যাত্রীবাহী বাস ও বনভোজনের গাড়ি পুলিশ ও শ্রমিক নেতৃবৃন্দের সহযোগিতায় শহর অতিক্রম করেছে। সারা দিনই শ্রমিক-ব্যবসায়ীরা খণ্ড খণ্ড মিছিল করেছেন। আকস্মিক এ ধর্মঘটে শ্রীমঙ্গল এলাকায় বেড়াতে আসা পর্যটকরা বিপাকে পড়েছেন। অনেককেই হেঁটে যাতায়াত করতে দেখা গেছে।

ঢাকা থেকে আসা মো. সাদিক আহমদ বলেন, ধর্মঘটের কথা জানতাম না। শহরের বাইরে বাস থেকে নামিয়ে দিয়েছে। এখন সবাইকে নিয়ে হেঁটে যাচ্ছি।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিজিবির এক গাড়িচালকের সঙ্গে এক পরিবহন শ্রমিকের কথা কাটাকাটির জের ধরে বিজিবি সদস্য ও পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ১০ জন আহত হন।

সর্বশেষ খবর