সোমবার, ৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

প্রাইভেট কারে ট্রেনের ধাক্কা, একই পরিবারের চারজনসহ নিহত ৫

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে গতকাল ভারতগামী ট্রেনের ধাক্কায় একই পরিবারের চারজনসহ এক প্রাইভেট কারের পাঁচ আরোহী নিহত হয়েছেন। এদের মধ্যে দুই নারী ও তাদের দুই শিশুসন্তান। অপরজন প্রাইভেট কারের চালক। এ সময় ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় ঢাকা-রাজশাহী ও খুলনা রুটে প্রায় ছয় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল।

নিহতরা হলেন গাজীপুরের কালিয়াকৈর উপজেলার গোয়ালবাথান এলাকার বিদ্যুৎ হোসেনের স্ত্রী সোনিয়া আক্তার ওরফে তাহমিদা খাতুন (৩০) ও তাদের ছেলে মো. তাহসিন আহমেদ তালহা (৬), বিদ্যুৎ হোসেনের চাচাতো ভাইয়ের স্ত্রী নুসরাত জাহান লাকী আক্তার (৩০) ও তার মেয়ে রুবাইদা নুশরাত রিভা (৬) এবং একই এলাকার প্রাইভেটকার চালক মিনহাজ হোসেন (৪০)। কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মোতালেব মিয়া ও স্থানীয়রা জানান, নিহত সোনিয়া আক্তার ও নুসরাত জাহান তাদের দুই সন্তানদের নিয়ে প্রাইভেটকারে সকালে স্থানীয় ক্রিস্টান মিশনারি স্কুলে ভর্তি করানোর জন্য যাচ্ছিলেন। স্কুলে যাওয়ার পথে সকাল সোয়া ৯টার দিকে প্রাইভেটকারটি গোয়ালবাথান এলাকায় অরক্ষিত লেবেল ক্রসিং দিয়ে ঢাকা-রাজশাহী রেলসড়ক পার হচ্ছিল। এ সময় ঢাকা থেকে দ্রুতগতিতে আসা ভারতের কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেন প্রাইভেটকারটি সজোরে ধাক্কা দেয়। এতে কারটি দুমড়ে-মুচড়ে ট্রেনের ইঞ্জিনের বগির সঙ্গে আটকে যায়। পরে ট্রেনটি আরোহীসহ কারটিকে হিঁচড়ে প্রায় আধা কিলোমিটার দূরে ঘাটাখালী নদীর ওপর নির্মিত সোনাখালী ব্রিজে নিয়ে যায়। সেখানে ব্রিজের রেলিংয়ের সঙ্গে ধাক্কা লেগে প্রাইভেটকারটি খণ্ড-বিখণ্ড হয়ে প্রায় ২৫ ফুট নিচে নদীর পাড়ে আছড়ে পড়ে। এ সময় প্রাইভেট কারের চালক মিনহাজ হোসেনসহ পাঁচ আরোহীর সবার ক্ষত-বিক্ষত লাশ বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে। একটি বগির চাকা লাইনচ্যুত হলে চালক প্রায় দুই কিলোমিটার দূরে বাজ হিজলতলী এলাকায় গিয়ে ট্রেনটি থামাতে সক্ষম হন। এ ঘটনায় ট্রেনের যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। দুর্ঘটনার পরপরই নিহতদের লাশ স্বজনরা ঘটনাস্থল নিয়ে যান।

খবর পেয়ে রেলওয়ের উদ্ধারকর্মীরা ঢাকা থেকে রিলিফ ট্রেন নিয়ে ঘটনাস্থলে পৌঁছে লাইনচ্যুত বগিটি উদ্ধারের কাজ শুরু করেন। এ ঘটনায় উত্তরবঙ্গগামী ওই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। রেলকর্মীরা প্রায় ৬ ঘণ্টা চেষ্টার পর লাইনচ্যুত বগিটি উদ্ধার করে ক্ষতিগ্রস্ত লাইন মেরামতের পর বেলা সোয়া ৩টার দিকে ট্রেন চলাচল শুরু হয়। জয়দেবপুর রেলওয়ে জংশন ফাঁড়ির এএসআই দাদন মিয়া বলেন, দুর্ঘটনায় মৈত্রী এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। ফলে এ রুটে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ঢাকা থেকে রিলিফ ট্রেন এসে লাইন মেরামত করে। জয়দেবপুর রেলওয়ে জংশনের মাস্টার শহীদুল ইসলাম জানান, সকাল সোয়া ৯টার দিকে এ দুর্ঘটনার কারণে ঢাকা থেকে রাজশাহী ও খুলনা রুটে প্রায় ৬ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল।

সর্বশেষ খবর