সোমবার, ৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
নাসিরনগরে হামলা

আরেক আওয়ামী লীগ নেতা গ্রেফতার, রিমান্ডে আঁখি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে হামলা এবং ভাঙচুরের ঘটনায় আওয়ামী লীগের চাপরতলা ইউনিয়ন সভাপতি মো. সুরুজ আলী গ্রেফতার হয়েছেন। গতকাল সন্ধ্যায় তাকে গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে। এদিকে আগের গ্রেফতারকৃত হরিপুরের আওয়ামী লীগ মনোনীত ইউপি চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

গতকাল দুপুরে আসামি আঁখিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরাফউদ্দিনের বিচারিক আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা সাত দিনের রিমান্ড আবেদন করলে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর  করে। মামলার তদন্ত কর্মকর্তারা জানান, তাকে জিজ্ঞাসাবাদ করলে সেদিনের ঘটনার অনেক কিছুই জানা যাবে। ৫ জানুয়ারি ঢাকার ভাটারা এলাকা থেকে আঁখিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাকে ঢাকার ডিএমপি সদর দফতরে নিয়ে সিনিয়র পুলিশ কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করেন। পুলিশ জানায়, নাসিরনগর তাণ্ডবের দিন যেসব লোক এসেছিল, তাদের ট্রাকের ভাড়া পরিশোধ করেন দেওয়ান আতিকুর রহমান আঁখি। এদিকে নাসিরনগরের ঘটনায় গ্রেফতারকৃত সুরুজ আলী উপজেলার চাপরতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। হামলার পর পরই যে তিনজনকে জেলা আওয়ামী লীগ বহিষ্কার করেছিল তাদের মধ্যে তিনি একজন। গতকাল রাত সাড়ে ৭টার দিকে চাপরতলা গ্রাম থেকে সুরুজকে গ্রেফতার করা হয় বলে জেলা গোয়েন্দা পুলিশের ওসি মফিজ উদ্দিন জানান।

তিনি বলেন, নাসিরনগর হামলার ভিডিও ফুটেজে সুরুজ আলী জড়িত বলে প্রমাণ মিলেছে। এরই পরিপ্রেক্ষিতে চাপরতলা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। 

উল্লেখ্য, গত ৩০ অক্টোবর নাসিরনগরে হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে ভাঙচুর এবং পরবর্তীতে অগ্নিসংযোগের ঘটনায় থানায় ৮টি পৃথক মামলা হয়। এ ঘটনায় এ পর্যন্ত ১০৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এদিকে গ্রেফতারকৃত নাসিরনগর সদরের সাবেক ইউপি চেয়ারম্যান আবদুল আহাদের মামলার পরবর্তী শুনানি ১০ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে অনুষ্ঠিত হবে।

সর্বশেষ খবর