সোমবার, ৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
চার লেন সড়কের উদ্বোধনকালে সেতুমন্ত্রী

পদ্মা সেতু উন্মুক্ত হবে ২০১৮ সালে

মাদারীপুর প্রতিনিধি

বহুল প্রত্যাশিত পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের কাজ এরই মধ্যে ৪০ শতাংশ শেষ হয়েছে। বাকি কাজ শেষ হবে দুই বছরের মধ্যে। ২০১৮ সালের শেষ দিকে এ সেতু চলাচলের জন্য পুরোপুরি উন্মুক্ত করে দেওয়া হবে।

গতকাল নির্ধারিত সময়ের আগেই সেতুর চারলেন সংযোগ সড়কের শিবচর-কাঁঠালবাড়ি অংশ উদ্বোধন করার সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানিয়েছেন। তিনি এদিন বেলা ১২টার দিকে শিবচরের পাচ্চর এলাকায় আনুষ্ঠানিকভাবে সড়কটির উদ্বোধন করেন। এর ফলে কাওড়াকান্দি ঘাট কাঁঠালবাড়িতে স্থানান্তর করার কাজ আরও সহজ হলো। এ ছাড়া এ সড়কের কারণে শিমুলিয়ার সঙ্গে নৌরুটের দূরত্বও কমে যাবে। সেতুমন্ত্রী বলেন, সড়কটি খুলে দেওয়ার কারণে চলাচলের দূরত্ব ও যাত্রী পরিবহনের দুর্ভোগ দুটোই কমবে। মন্ত্রী পদ্মা সেতু সম্পর্কে আরও বলেন, মূল পদ্মা সেতুর সামগ্রিক উন্নয়ন কাজ ৪০ শতাংশ শেষ হয়েছে। আগামী ২০১৮ সালের ডিসেম্বরে সেতু সম্পন্ন হবে। তিনি জানান, মাওয়া এপ্রোচ সড়ক শতভাগ শেষ হয়েছে, সার্ভিস এরিয়ার ভৌত অবকাঠামো সম্পূর্ণ শেষ হয়েছে। এ ছাড়া জাজিরা এপ্রোচ সড়কের ভৌতকাজ প্রায় ৮৫ শতাংশ শেষ হয়েছে। যা অল্প সময়ের মধ্যেই উদ্বোধন করা হবে। ওবায়দুল কাদের জানান, পদ্মা সেতুকে ঘিরে এই অঞ্চলে বহুমুখী উন্নয়ন কাজ করা হবে।

এখানে আন্তর্জাতিকমানের বিমানবন্দর, অলিম্পিক ভিলেজ, সেনা ক্যান্টনমেন্ট নির্মাণ করা হবে। তিনি বলেন, পদ্মা সেতু উদ্বোধনের আগেই দক্ষিণাঞ্চলের মানুষ সুফল ভোগ করতে শুরু করেছেন। এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন পদ্মা সেতু প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, সংসদ সদস্য বি এম মোজাম্মেল হক, রোকসানা ইয়াসমিন ছুটি, সেতু সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম, প্রকল্প সমন্বয়ক মেজর জেনারেল মাসুদ সাইদ, মাদারীপুর জেলা প্রশাসক কামাল উদ্দিন বিশ্বাস প্রমুখ। পরে মন্ত্রী আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে আলোচনা সভায় অংশ নেন এবং সেতু এলাকা ঘুরে দেখেন।

সর্বশেষ খবর