সোমবার, ৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

পাবনায় আওয়ামী লীগের সংঘর্ষ গুলি, আহত ১৫

পাবনা প্রতিনিধি

পাবনার সাঁথিয়ায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে গতকাল ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এক পথচারী গুলিবিদ্ধ এবং দুই পুলিশসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয় উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ ও কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বলেন, সাঁথিয়া পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা মিরাজুল ইসলামের নামে সম্প্রতি করা একটি মামলা প্রত্যাহারের দাবিতে তার সমর্থকরা গতকাল বেলা ১১টার দিকে মিছিল বের করে। এ সময় মিছিলটি সাঁথিয়া পৌর এলাকা প্রদক্ষিণ শেষে বাজার এলাকায় গেলে প্রতিপক্ষের লোকজন ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় উভয় পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। একপর্যায়ে দুই গ্রুপ দুই পাশে অবস্থান নিয়ে একে অপরের দিকে ইটপাটকেল নিক্ষেপ ও গোলাগুলি শুরু করে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ ও কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ। গোলাগুলির সময় মারুফা খাতুন নামের এক পথচারী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তপন হায়দার সান গুলিবিদ্ধ হন। এ সময় দুই পুলিশ সদস্যসহ আহত হন ১৫ জন। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন স্থানে চিকিৎসা নিয়েছেন। ওসি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে শটগানের ১৮ রাউন্ড গুলি ও ১২ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করা হয়। এ সময় সাঁথিয়া বাজারে মুহূর্তের মধ্যে দোকানপাট বন্ধ হয়ে যায়। এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। সাঁথিয়া বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তপন হায়দার সান বলেন, ‘মেয়র মিরাজের সমর্থকরা বিক্ষোভ মিছিলসহ আমার বাড়িতে ইটপাটকেল ও গুলিবর্ষণ করে। আমার লোকজনও তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় একটি গুলি আমার পায়ে এসে লাগলে আমার লোকজন বিক্ষুব্ধ হয়ে ওঠে। এর আগে ২৮ ডিসেম্বর মেয়র মিরাজের সমর্থকরা আমার ব্যক্তিগত কার্যালয় আগুনে পুড়িয়ে দেয়। তারা আবারও সাঁথিয়ায় নৈরাজ্য সৃষ্টি করছে।’ এ বিষয়ে সাঁথিয়া পৌর মেয়র মিরাজুল ইসলাম বলেন, ‘সানের লোকজন পরিকল্পিতভাবে আমার লোকজনের ওপর হামলা করেছে। দলীয় প্রভাব বিস্তার করে আমাদের মামলা-হামলার মাধ্যমে কোণঠাসা করতে চাইছে। আমি ঢাকায় অবস্থান করছি। সান নিজেই এসব অপকর্ম করে আমার কর্মী-সমর্থকদের ওপর দোষ চাপানোর চেষ্টা করছেন।’

সর্বশেষ খবর