বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

রূপগঞ্জে সিটি গ্রুপের প্রকল্পে সন্ত্রাসী হামলায় আহত ১০

২০ লাখ টাকা চাঁদা দাবি

নিজস্ব প্রতিবেদক

রূপগঞ্জে সিটি গ্রুপের প্রকল্পে সন্ত্রাসী হামলায় আহত ১০

চাঁদা না পেয়ে ধারালো অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে স্থানীয় চাঁদাবাজরা গতকাল সিটি গ্রুপের প্রজেক্টে হামলা চালায় —বাংলাদেশ প্রতিদিন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সিটি গ্রুপের একটি প্রজেক্টের জমিতে বালু ফেলা ও প্রাচীর নির্মাণের সময় সশস্ত্র হামলা চালিয়েছে স্থানীয় একটি চাঁদাবাজ ও সন্ত্রাসী চক্র। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন। গতকাল বিকেলে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের পূর্বগ্রাম ও চনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

উপ-ঠিকাদার শরীফ মিয়া ও বাবুল মিয়া জানান, শীতলক্ষ্যার পাশে পূর্বগ্রাম ও চনপাড়ায় সিটি গ্রুপের প্রজেক্টের জমিতে বালু ফেলা ও প্রাচীর  নির্মাণকাজ শুরু হয় দুই মাস আগে। তখন থেকে স্থানীয় একটি চাঁদাবাজ ও সন্ত্রাসী চক্র তাদের কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল।

শরীফ মিয়া ও বাবুল মিয়া জানান, গতকাল বিকেলে ইউপি সদস্য বিউটি আক্তার কুট্টি ও ইয়াবা হেলালের নেতৃত্বে চনপাড়ার একটি গ্রুপ এবং পূর্বগ্রামের জায়েদ আলী ওরফে কাঁপা জায়েদ, মহিউদ্দিন ও আলমগীর হোসেনের নেতৃত্বে একটি গ্রুপ প্রজেক্টে হামলা চালায়। তারা নির্মাণাধীন প্রাচীর ভেঙে ফেলে। বাধা দিতে গিয়ে প্রজেক্টের অন্তত ১০ জন কর্মকর্তা-কর্মচারী আহত হন। সমশের ও কুদ্দুছ নামের দুই জনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং অন্যদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে পুলিশ। হামলাকারীরা বিভিন্ন আগ্নেয়াস্ত্র নিয়ে গিয়েছিল। অস্ত্র ঠেকিয়ে তারা চাঁদা দেওয়ার জন্য চাপ দেয়। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। থানায় মামলার প্রস্তুতি চলছে। কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক বলেন, ‘চিহ্নিত চাঁদাবাজ বিউটি আক্তার কুট্টি, ইয়াবাসম্রাট হেলাল, দখলবাজ জায়েদ আলী ওরফে কাঁপা জায়েদ, সন্ত্রাসী মহিউদ্দিন ও আলমগীর হোসেন যে ঘটনা ঘটিয়েছে, এর তীব্র নিন্দা জানাই।’ হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানান তিনি।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, হামলার ঘটনার সঙ্গে যে-ই জড়িত থাকুক, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর