সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

রামপাল বিরোধী হরতালে বিএনপির সমর্থন

নিজস্ব প্রতিবেদক

সুন্দরবনের কাছে রামপালে প্রস্তাবিত কয়লাভিত্তিক বিদ্যুেকন্দ্র সরিয়ে  নেওয়ার দাবিতে তেল-গ্যাস-খনিজ ও বিদ্যুত্-বন্দর রক্ষা জাতীয় কমিটির  ঘোষিত আগামী ২৬ জানুয়ারি রাজধানীতে অর্ধদিবস হরতালের কর্মসূচিতে সমর্থন জানিয়েছে বিএনপি।    

গতকাল সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই সমর্থনের কথা ঘোষণা করেন। তিনি বলেন, ‘তেল-গ্যাস-খনিজ ও বিদ্যুত্ বন্দর রক্ষা জাতীয় কমিটি সুন্দরবন রক্ষায় আন্দোলন করছেন অনেকদিন ধরে। তারা আগামী  ২৬ জানুয়ারি ঢাকায় অর্ধদিবস হরতালের আহ্বান জানিয়েছে। আমরা দেশের পক্ষে  মানুষের স্বার্থে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি তাদের এই কর্মসূচির প্রতি সর্বাত্মক সমর্থন জানাচ্ছি।’

রামপালে কয়লাভিত্তিক বিদ্যুত্  কেন্দ্র নির্মাণ বন্ধের দাবিতে রাজধানীতে আগামী ২৬ জানুয়ারি সকাল ৬টা  থেকে দুপুর ২টা পর্যন্ত আধাবেলা হরতাল আহ্বান করেছে  তেল-গ্যাস-খনিজ ও বিদ্যুত্ বন্দর রক্ষা জাতীয় কমিটি। সম্প্রতি  কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ এই কর্মসূচি ঘোষণা করেন। রিজভী আহমেদ বলেন, ‘শুধুমাত্র মুনাফেক ও দেশি-বিদেশি লুটেরার স্বার্থে আমাদের নির্মূল বাতাসকে বিষাক্ত করা হবে এই সুন্দরবন বিনাশী বিদ্যুত্ প্রকল্প স্থাপনের মাধ্যমে। সুন্দরবন রক্ষার এই আন্দোলনে শুধু বাংলাদেশের সচেতন মানুষ নয়, যোগ দিচ্ছেন বিশ্বের বিভিন্ন  দেশের অসংখ্য মানুষ যারা সুস্থভাবে  বেঁচে থাকতে চায়। এতোসবের পরও সরকার এই প্রকল্পটি স্থাপনে দৃঢ় অবস্থান ব্যক্ত করেছে। এটা শুধু নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে প্রভুদের খুশি করা। সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, আতাউর রহমান ঢালী, আবুল খায়ের ভুঁইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর