মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
এমপি লিটন হত্যা

আরও দুজনের তিন দিনের রিমান্ড

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গ্রেফতার মাসুদুর রহমান মুকুল ওরফে মুকুল মিসকিন (৪৪) ও সাইফুল ইসলামের (২৫) তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল সুন্দরগঞ্জ আমলি আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মইনুল হাসান ইউসুব এ রিমান্ড মঞ্জুর করেন। মিসকিন মুকুল মানবতাবিরোধী অপরাধ মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি জামায়াতের সাবেক এমপি আবদুল আজিজ ওরফে ঘোড়ামারা আজিজের একান্ত সহকারী (এপিএস) ছিলেন। তিনি সুন্দরগঞ্জ উপজেলার ইমামগঞ্জ সিনিয়র ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও তারাপুর ইউনিয়নের চৈতন্য বাজার গ্রামের মৃত দেলদার হোসেনের ছেলে। আর সাইফুল ইসলাম সুন্দরগঞ্জ উপজেলা জামায়াতের আমির ইউনুস আলীর ছেলে। রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. আনিছুর রহমান জানান, বৃহস্পতিবার গভীর রাতে অভিযান চালিয়ে সুন্দরগঞ্জের তারাপুর ইউনিয়নের চৈতন্য বাজার গ্রামের নিজ বাড়ি থেকে মিসকিন মুকুল ও সুন্দরগঞ্জ উপজেলা সদর থেকে সাইফুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। প্রসঙ্গত, ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জের শাহবাজ গ্রামে নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে আহত হন এমপি লিটন। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। ১ ডিসেম্বর এ ঘটনায় লিটনের বোন তাহমিদা বুলবুল বাদী হয়ে অজ্ঞাত চার-পাঁচজনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন। মামলায় এ পর্যন্ত ১০৪ জন সন্দেহভাজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শেষে ২৪ জনকে ওই হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এর মধ্যে এই দুজনসহ মোট ১২ জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়েছে পুলিশ।

ইউপি মেম্বার গ্রেফতার : এমপি লিটন হত্যা মামলায় সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সদস্য রেজাউল ইসলাম লিটন ওরফে ডিশ লিটনকে (৩৬) গতকাল গ্রেফতার করেছে পুলিশ। সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান জানান, উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের ধোপাডাঙ্গা গ্রাম থেকে রেজাউল ইসলাম লিটনকে গ্রেফতার করা হয়েছে। তিনি উপজেলার রামভদ্র কদমতলা গ্রামের আবুল কাশেমের ছেলে। রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হবে বলে ওসি জানান।

বিশেষ অভিযানে গ্রেফতার : গাইবান্ধায় বিশেষ অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াত-শিবিরের ৯ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার সন্ধ্যা থেকে গতকাল সকাল পর্যন্ত জেলার পলাশবাড়ী ও সুন্দরগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

সর্বশেষ খবর