বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত অর্থমন্ত্রী

সাংস্কৃতিক প্রতিবেদক

জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত অর্থমন্ত্রী

৮৩ পেরিয়ে ৮৪ বছরে পদার্পণ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। গতকাল ছিল তার এই পদার্পণের দিন। ফুলেল শুভেচ্ছা, কথার ফুলঝুরি, আবৃত্তি, গান ও আত্মজীবনীমূলক গ্রন্থের প্রকাশনা ইত্যাদির মধ্য দিয়ে তার জন্মজয়ন্তী উদ্যাপন করে চন্দ্রাবতী একাডেমি। কেক কাটার মধ্য দিয়ে গত সন্ধ্যায় রাজধানীর অফিসার্স ক্লাব মিলনায়তনে এই আনন্দযজ্ঞের সূচনা ঘটে। অনুষ্ঠানে চন্দ্রাবতী একাডেমি প্রকাশিত অর্থমন্ত্রীর লেখা আত্মজীবনী ‘স্মৃতিময় কর্মজীবন’-এর মোড়ক উন্মোচন করা হয়। ১০টি অধ্যায়ে সাজানো অর্থমন্ত্রীর লেখা এই আত্মজীবনীতে উঠে এসেছে তার ৬০ বছরের কর্মজীবনের ইতিহাস। চন্দ্রাবতী একাডেমি প্রকাশিত ১৭৬ পৃষ্ঠার বইটির দাম রাখা হয়েছে ৬০০ টাকা। প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ। সহধর্মিণী সাবিয়া মুহিতকে বইটি উৎসর্গ করেছেন অর্থমন্ত্রী।

বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সাবেক অর্থমন্ত্রী এম সাইদুজ্জামান, সাবেক সচিব এম মোকাম্মেল হক, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, কথাশিল্পী সৈয়দ মন্জুরুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন চন্দ্রাবতী একাডেমির নির্বাহী পরিচালক কামরুজ্জামান কাজল। কথামালা ও শুভেচ্ছা প্রদান শেষে সাংস্কৃতিক পর্বে একক কণ্ঠে রবীন্দ্রসংগীত পরিবেশন করেন রেজওয়ানা চৌধুরী বন্যা।

ঢাবির সংগীত উৎসব : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের আয়োজনে টিএসসিতে শেষ হয়েছে ‘বিশ্ববন্ধনে সংগীত’ শীর্ষক দুই দিনের সংগীত উৎসব। গতকাল সমাপনী আয়োজনের মূল আকর্ষণ ছিলেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক রবীন্দ্রসংগীত শিল্পী ড. নূপুর গাঙ্গুলী।

সর্বশেষ খবর