বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
পুলিশকে রাষ্ট্রপতি

মনে রাখবেন জনগণের টাকায় বেতন হয়

প্রতিদিন ডেস্ক

জনগণের করের টাকায় পুলিশ সদস্যদের বেতন হওয়ার বিষয়টি স্মরণ করিয়ে দিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটির উদ্দেশে বলেছেন, জানমালের নিরাপত্তা পাওয়া জনগণের অধিকার, কোনো অনুকম্পার বিষয় নয়। খবর বিডিনিউজের।

গতকাল বঙ্গভবনে বার্ষিক পুলিশ সপ্তাহ-২০১৭ উপলক্ষে এক অনুষ্ঠানে পুলিশ সদস্যদের উদ্দেশে রাষ্ট্রপতি বলেন, ‘বিপদগ্রস্ত মানুষ ন্যায়বিচার ও সেবা পাওয়ার আশায় আপনাদের শরণাপন্ন হয়। সেবাপ্রত্যাশী মানুষ যেন কোনোভাবেই হয়রানির শিকার না হয় তা নিশ্চিত করতে হবে।’

পুলিশ সদস্যদের ‘আইনের ধারক ও বাহক’ অভিহিত করে মানবাধিকার ও গণতান্ত্রিক মূল্যবোধ সমুন্নত রেখে দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান, জনগণের জানমালের সুরক্ষা, আইনের শাসন প্রতিষ্ঠা, সন্ত্রাস ও অপরাধ দমন তাদের প্রধান ও পবিত্র দায়িত্ব বলে স্মরণ করিয়ে দেন রাষ্ট্রপতি। সাধারণ মানুষ যাতে হয়রানির শিকার না হয় সেদিকে নজর দেওয়ার আহ্বান জানিয়ে আবদুল হামিদ বলেন, ‘কোনো অপরাধী যাতে অপরাধ করে ছাড়া না পায় এবং কোনো নিরীহ মানুষ যাতে অযথা হয়রানির শিকার না হয় তা নিশ্চিত করতে হবে।’ রাষ্ট্রপতি বলেন, ‘আপনারা সকল প্রকার ভয়-ভীতি, অনুকম্পা বা প্রলোভনের ঊর্ধ্বে উঠে দুষ্টের দমন ও শিষ্টের পালনে সর্বাত্মক তত্পরতা অব্যাহত রাখবেন, দেশবাসী তা প্রত্যাশা করে।’ আধুনিক প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে পুলিশের দক্ষতার উন্নয়ন ঘটানোর ওপরও জোর দেন আবদুল হামিদ।

রাষ্ট্রপতি বলেন, ‘আমি আপনাদের আবারও স্মরণ করিয়ে দিতে চাই, জনপ্রত্যাশা পূরণ এবং জনআস্থা অর্জনের জন্য দায়িত্ব পালনে আপনাদের আরও নিবেদিত হতে হবে। জনগণের সাথে ভালোবাসা ও মৈত্রীর বন্ধন সুদৃঢ় করতে হবে। আমাদের প্রিয় মাতৃভূমির উন্নয়ন ও সমৃদ্ধির লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করতে হবে।’

বঙ্গভবনের দরবার হলে এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, স্বরাষ্ট্র সচিব কামাল উদ্দিন আহমেদ।

সর্বশেষ খবর