শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

সিলেটে বিশ্বমানের চিকিৎসা সেবা দেবে আল হারামাইন

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

সিলেটে বিশ্বমানের চিকিৎসা সেবা দেবে আল হারামাইন

নিজস্ব ব্র্যান্ডের সুনাম দিয়ে মধ্যপ্রাচ্য ও ইউরোপে যে কজন শিল্পপতি বাংলাদেশের মুখ উজ্জ্বল করছেন, তাদের মধ্যে অন্যতম মাহতাবুর রহমান। বিশ্বখ্যাত পারফিউম ব্র্যান্ড আল হারামাইন পারফিউমস গ্রুপের কর্ণধার এবং এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মাহতাব বাংলাদেশ সরকার ঘোষিত একজন ‘সিআইপি’। শিক্ষা, সমাজসেবা ও সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে ব্যাপক অবদান রয়েছে তার। এবার বাংলাদেশেই বিশ্বমানের চিকিৎসাসেবা দিতে উদ্যোগী হয়েছেন মাহতাবুর রহমান। সে লক্ষ্যে সিলেটে প্রতিষ্ঠা করেছেন পাঁচ তারকা মানের ‘আল হারামাইন হাসপাতাল’। সর্বাধুনিক প্রযুক্তি আর দেশ-বিদেশের খ্যাতিমান বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে পরিচালিত হবে হাসপাতালটি।

সিলেট নগরীর সোবহানীঘাট এলাকায় আড়াইশ’ শয্যার আল হারামাইন হাসপাতালটিতে ইনডোর সেবা কার্যক্রম শুরু হয়নি এখনো। সোমবার থেকে শুরু হয়েছে বহির্বিভাগ ও প্যাথলজিক্যাল সেবা প্রদান। যাত্রার শুরুতেই মানবসেবাকে বেছে নিয়েছেন শিল্পপতি মাহতাবুর রহমান। সপ্তাহব্যাপী ফ্রি চিকিৎসাসেবার মাধ্যমে যাত্রা শুরু করেছে হাসপাতালটি। গত তিন দিনে দেড় সহস্রাধিক রোগীকে বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে চেকআপ করে ফ্রি ব্যবস্থাপত্র ও চারটি টেস্ট করে দেওয়া হয়েছে সম্পূর্ণ বিনামূল্যে। ৩০ জানুয়ারি পর্যন্ত চলবে এই ফ্রি চিকিৎসাসেবা কার্যক্রম। মাসখানেকের মধ্যে পূর্ণাঙ্গ যাত্রা শুরু করবে হাসপাতালটি। পাঁচ তারকা এই হাসপাতালে আন্তর্জাতিক মানের সর্বাধুনিক সব প্রযুক্তি যুক্ত করা হয়েছে। ২৪ কোটি টাকা ব্যয়ে ফিলিপাইন থেকে আনা হয়েছে অত্যাধুনিক এমআরআই ও সিটিস্ক্যান মেশিন। হাসপাতালে রয়েছে ছয়টি মডিউলার অপারেশন থিয়েটার, যা বাংলাদেশে প্রথম। বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে আলাপকালে এমন স্বয়ংসম্পূর্ণ হাসপাতাল প্রতিষ্ঠার পেছনের গল্প বলেছেন বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের অন্যতম ট্রাস্টি মাহতাবুর রহমান। তিনি বলেন, সিলেটের মানুষ পূর্ণাঙ্গ চিকিৎসাসেবা পাচ্ছেন না। সে জন্য তাদের ঢাকায় যেতে হয়। আবার ঢাকার মানুষও উন্নত চিকিৎসাসেবা নিতে সিঙ্গাপুর, ভারতসহ বিভিন্ন দেশে যাচ্ছেন। সিলেটের মানুষকে যাতে ঢাকায় যেতে না হয় এবং ঢাকার মানুষ যেন বিদেশমুখী না হয়ে দেশেই পূর্ণাঙ্গ ও উন্নত চিকিৎসাসেবা লাভ করেন, এ চিন্তা থেকেই আল হারামাইন হাসপাতাল প্রতিষ্ঠা। বাংলাদেশের বিশেষজ্ঞ চিকিৎসকরা তো থাকবেনই, ইউরোপ ও ভারতের খ্যাতিমান চিকিৎসকরাও এ হাসপাতালে চিকিৎসাসেবা দেবেন।

তিনি বলেন, হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকরা সেবা দেওয়ার পাশাপাশি এশিয়া, ইউরোপ ও আমেরিকার উন্নত দেশগুলোর খ্যাতিমান চিকিৎসকরা টেলিকনফারেন্স ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে রোগীদের চিকিৎসা দেবেন। এতে জটিল রোগীদেরও চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে হবে না। পাঁচ তারকা মানের হলেও আল হারামাইন হাসপাতালের চিকিৎসাসেবার ব্যয় আকাশচুম্বী হবে না। সর্বাধুনিক প্রযুক্তির সব সেবাই মধ্যবিত্তের নাগালের মধ্যে থাকবে বলে মন্তব্য করেন দুবাই বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সভাপতি মাহতাবুর রহমান। এ ছাড়া গরিব ও অসহায় রোগীদের চিকিৎসার খরচের ব্যাপারে হাসপাতালটি বিশেষ বিবেচনা করবে এমন মন্তব্যও করেন তিনি।

সর্বশেষ খবর