রবিবার, ২৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

খোলা আকাশের নিচে ক্লাস অজ্ঞাতদের নামে মামলা

গাইবান্ধার স্কুলে দুর্বৃত্তদের আগুন

গাইবান্ধা প্রতিনিধি

খোলা আকাশের নিচে ক্লাস অজ্ঞাতদের নামে মামলা

খোলা আকাশের নিচে গতকাল ক্লাস করেছে পুড়ে যাওয়া স্কুলের শিক্ষার্থীরা

গাইবান্ধার কামারজানি ইউনিয়নের কুন্দেরপাড়া চরে পোড়া স্কুলের খোলা আকাশের নিচে গতকাল শিক্ষার্থীরা ক্লাস করেছে। স্কুল জ্বালিয়ে দেওয়ার ঘটনায় ‘গণ উন্নয়ন একাডেমি’র প্রধান শিক্ষক বাদী হয়ে গাইবান্ধা থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি নাশকতার মামলা দায়ের করেছেন।

সদর থানার ওসি এ কে এম মেহেদী হাসান মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। তবে পুলিশ সন্ত্রাসী তৎপরতা, নাশকতা, শত্রুতার জের, একই এলাকায় নতুন বিদ্যালয় প্রতিষ্ঠাসহ সব বিষয়ের ওপরই গুরুত্ব দিয়ে তদন্ত চালাচ্ছে।

গণ উন্নয়ন একাডেমির      প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান জানিয়েছেন, গতকাল রক্ষা পাওয়া দুটি শ্রেণিকক্ষ এবং পোড়া স্কুলের মাঠে তাঁবু টানিয়ে তিনটি ক্লাস নেওয়া হয়েছে। তবে শিক্ষার্থীর উপস্থিতি কিছুটা কম ছিল। এদিকে স্কুল জ্বালিয়ে দেওয়ার প্রতিবাদে সকাল ৯টায় বিদ্যালয় মাঠে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর অংশগ্রহণে এক সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় বক্তারা স্কুল পুড়িয়ে দেওয়ার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান। কামারজানি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন সালামের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান সরকার, গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে) নির্বাহী প্রধান আবদুস সালাম, উপাধ্যক্ষ জহুরুল কাইয়ুম, সাবেক ইউপি চেয়ারম্যান নুরুন্নবী সরকার ছকমল প্রমুখ। এ ছাড়া এদিন ঘটনাস্থল পরিদর্শন করেন জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা আসনের সংসদ সদস্য মাহবুব আরা বেগম গিনি। পরিদর্শন শেষে তিনি বলেন, নাশকতা ও সন্ত্রাসী তৎপরতার মাধ্যমে যে চক্র এ দেশের উন্নয়ন ও নারী শিক্ষাকে বাধাগ্রস্ত করতে চায়, তারাই সুপরিকল্পিতভাবে প্রত্যন্ত চরাঞ্চলের শিক্ষার উন্নয়নে নিয়োজিত এই শিক্ষাপ্রতিষ্ঠানটি আগুনে ভস্মীভূত করেছে।

সর্বশেষ খবর