Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৩৪
উৎসাহ উদ্দীপনায় ডিএমপির প্রতিষ্ঠা দিবস পালিত
নিজস্ব প্রতিবেদক

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪২তম প্রতিষ্ঠা দিবস পালিত হয়েছে। গতকাল সকালে ডিএমপির সব ইউনিটে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

বিকালে ডিএমপি সদর দফতর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে রাজারবাগ পুলিশ লাইনসে গিয়ে শেষ হয়। র‌্যালির নেতৃত্ব দেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। এতে ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সর্বস্তরের পুলিশ সদস্য অংশগ্রহণ করেন। এ ছাড়া ছিল ডিএমপির প্রশিক্ষিত অশ্বারোহী ও সুসজ্জিত ব্যান্ড দল। ডিএমপির প্রতিষ্ঠা দিবস অনুষ্ঠানে কবি-সাহিত্যিক, রাজনৈতিক ব্যক্তিত্ব, দেশি-বিদেশি কূটনীতিক, মিডিয়া ব্যক্তিত্ব, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, শিক্ষক ও সুশীলসমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বিকালে রাজারবাগ পুলিশ লাইনসে এক নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ ছাড়া অনুষ্ঠানে ঢাকা সিটি উত্তরের মেয়র আনিসুল হক, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, স্বরাষ্ট্র সচিব ড. কামাল উদ্দিন আহমেদ, পুলিশের মহাপরিদর্শক (আইজি) এ কে এম শহীদুল হক, সাবেক আইজিপি নূর মোহাম্মদ, নুরুল হুদা, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদসহ ডিএমপির বিভিন্ন ইউনিটের প্রধান এবং পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় আয়োজন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। এতে দেশবরেণ্য শিল্পীরা নৃত্য ও সংগীত পরিবেশন করেন। পুলিশ লাইনসের প্যারেড গ্রাউন্ডে মনোজ্ঞ ফায়ার ওয়ার্কসের মধ্য দিয়ে প্রতিষ্ঠা দিবসের আয়োজন শেষ হয়। র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে চ্যানেল আই। এর আগে প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ডিএমপির সব থানা, ট্রাফিক অফিসসহ বিভিন্ন ইউনিট কার্যালয় আলোকসজ্জা করা হয়। সংশ্লিষ্ট এলাকার দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের সঙ্গে জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ফুল দিয়ে শুভেচ্ছাসহ কুশল বিনিময় করেন।

এই পাতার আরো খবর
up-arrow