Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭

শিরোনাম

প্রকাশ : শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২৭
আওয়ামী লীগ বহিষ্কার করল সেই উপজেলা চেয়ারম্যানকে
মুন্সীগঞ্জ প্রতিনিধি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন. চাঁদপুর হাইমচর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন মানব সেতুতে চড়ে যে ধৃষ্টতা দেখিয়েছে দল তা বরদাস্ত করবে না। তাকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে প্রথমে তাকে দল থেকে সাময়িক বহিষ্কার করে শোকজ করা হয়েছে। স্থানীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, জনগণের কল্যাণে কাজ করুন, অন্যথায় দলে ওই ধরনের মানুষের ঠাঁই হবে না। গতকাল সকালে টঙ্গিবাড়ী উপজেলার বালিগাঁও ইউনিয়নের তৌলকাই ব্রিজ উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। বিএনপির উদ্দেশে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সার্চ কমিটি নিয়ে বিএনপি নিজেদের মধ্যে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে। বিএনপি মহাসচিব বলছেন, সার্চ কমিটি ব্যর্থ হবে। অপরদিকে বিএনপি নেতা মওদুদ আহমদ বলছেন সার্চ কমিটি দিয়ে কিছু একটা হবে। আমরা বলেছি রাষ্ট্রপতি যা সিদ্ধান্ত নেবেন আওয়ামী লীগ তা মেনে নেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এবং তার দৃঢ় নেতৃত্বের আওয়ামী লীগ বিশ্বাস করে আগামী সংসদ নির্বাচন নারায়ণগঞ্জের মতো মডেল নির্বাচন হবে। তিনি বলেন, মুন্সীগঞ্জ তথা বিক্রমপুর উন্নয়নের মহাসড়কে পরিণত হবে। পদ্মা সেতু চালু হলে মুুন্সীগঞ্জে মানুষের চাপ বাড়বে। তাই মুন্সীগঞ্জে সড়ক পথে ব্যাপক উন্নয়ন প্রয়োজন। মুন্সীগঞ্জের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য জেলার শ্রীনগরের ছনবাড়ী থেকে মুন্সীগঞ্জ শহর পর্যন্ত সড়কের ফোর লেনের ঘোষণা দিয়ে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কাজ শুরু করার নির্দেশ দেন। তদন্ত কমিটির গণশুনানি :  চাঁদপুর সার্কিট হাউসে হাইমচরে শিশু মানবসেতু পার হওয়াকে কেন্দ্র করে গতকাল সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত গণশুনানি অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দা সারোয়ার জাহান শুনানি গ্রহণ করেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল জানান, তদন্ত রিপোর্টের ভিত্তিতে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, ৩০ জানুয়ারি হাইমচর নীল কমল উচ্চবিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতায় শিক্ষার্থীদের তৈরি ‘মানবসেতু’ হেঁটে পার হওয়ার ঘটনায় উপজেলা চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারীসহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। কাদির গাজী নামে বিদ্যালয়ের এক শিক্ষার্থীর অভিভাবক এ মামলা দায়ের করেন। মামলায় অভিযুক্ত অন্যরা হলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. হুমায়ুন পাটওয়ারী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এমএ বাশার, প্রচার সম্পাদক ও বিদ্যালয়ের অভিভাবক সদস্য মুনছুর আহমেদ পাটওয়ারী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোশাররফ হোসেন।

হাইমচর নীলকমল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোশাররফ হোসেন বলেন, ১৯৮৬ সাল থেকে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিদ্যালয়ের ছাত্ররা দুই পাশে দাঁড়িয়ে এবং মাঝখানে কয়েকজন ছাত্রকে শোয়া অবস্থায় রেখে ব্রিজ তৈরি করেন। আর এই ব্রিজে ছাত্রদের শরীরের ওপর দিয়ে প্রধান অতিথি হেঁটে ব্রিজ পার হন। এটি বিদ্যালয়ের ঐতিহ্য।

এই পাতার আরো খবর
up-arrow