Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৩৩
কুমিল্লায় পৃথক ঘটনায় নিহত ২ বাড়িঘর লুট
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় চাঁদা দাবি করে না পেয়ে মো. সাদেক আলী খন্দকার (৬০) নামে এক বৃদ্ধকে ইট ও হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে। গতকাল দুপুরে কুমিল্লা শহরতলির চানপুরে এ ঘটনা ঘটে।

অন্য ঘটনায় জেলার ব্রাহ্মণপাড়ায় সীমানাপ্রাচীর ও আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে মফিজ মিয়া (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, কিছুদিন আগে ব্যবসায়ী মো. সাদেক আলী খন্দকার কুমিল্লা শহরতলির দক্ষিণ চানপুরে একখণ্ড জমি কেনেন। তিনি সেখানে বাড়ি নির্মাণ করতে গেলে স্থানীয় বিল্লাল হোসেনসহ কয়েক যুবক তার কাছে চাঁদা দাবি করেন। তিনি চাঁদা দিতে অস্বীকার করলে বৃহস্পতিবার ঘটনাস্থলে তাকে ইট ও হাতুড়ি দিয়ে আঘাত করেন তারা। স্থানীয়রা তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। পরে বিক্ষুব্ধ লোকজন চাঁদাবাজদের দুটি দোকান, মোটরসাইকেল ও একটি বাড়ি ভাঙচুর করেন। কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) সালাউদ্দিন আহমেদ জানান, এ ঘটনায় বিল্লাল হোসেনের স্ত্রী, দুই মেয়ে ও দুই যুবককে আটক করা হয়েছে। অন্য ঘটনায় জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাই ৯ নম্বর ওয়ার্ডের আমেরিকাপ্রবাসী সামছু মিয়া ও মফিজুল ইসলাম গ্রুপের মধ্যে একটি সীমানাপ্রাচীর নিয়ে দু-তিন বছর ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে উভয় গ্রুপে একাধিক সংঘর্ষ, হামলা-পাল্টা হামলা, এমনকি একাধিক মামলা হয়েছে।

গতকাল মফিজ গ্রুপের লোকজন সামছু গ্রুপের নেতৃত্ব দানকারী অহিদ মেম্বারের বাড়িতে দা, ছেনি, টেঁটা, লাঠি, শাবলসহ বিভিন্ন দেশি অস্ত্র নিয়ে হামলা চালিয়ে ভাঙচুর চালান। পরে সামছু সমর্থিত গ্রুপের অর্ধশতাধিক লোকের বাড়িতে কেরোসিন দিয়ে অগ্নিসংযোগ ও লুটপাট চালান।   এ সময় প্রায় ৪০ জন আহত হন। তাদের মধ্যে দুপুরে মফিজ গ্রুপের প্রধান মো. মফিজুল ইসলামকে (৫৫) ব্রাহ্মণপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এই পাতার আরো খবর
up-arrow