Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : শনিবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৩৯
মানেন আর না মানেন এই ইসির অধীনেই নির্বাচন : আইনমন্ত্রী
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি মানুক বা না মানুক বর্তমান কমিশনের অধীনেই পরবর্তী নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি গতকাল দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আয়োজিত জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আনিসুল হক বলেন, রাষ্ট্রপতি সব নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করেই দেশের বিখ্যাত লোকদের নিয়ে সার্চ কমিটি গঠন করেছিলেন। সেই সার্চ কমিটির দেওয়া ১০ জনের নাম থেকে রাষ্ট্রপতি নতুন নির্বাচন কমিশন গঠন করেছেন। মাগুরা-মিরপুরের আজিজ মার্কা  নির্বাচন করা বিএনপি এখন শেখাতে চায়— কীভাবে নির্বাচন করতে হবে। তাদের কথায় নতুন সিইসি পদত্যাগ করবে না। তারা আসুক না আসুন আগামী নির্বাচন বর্তমান কমিশনের অধীনেই হবে। তিনি প্রতিবন্ধীদের ব্যাপারে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ১৯৭২ সালের সংবিধানে প্রতিবন্ধীদের জন্য একটা জায়গা রেখে গেছেন। সেই ব্যবস্থার ওপর দাঁড়িয়েই আমরা প্রতিবন্ধীদের সেবার মান উঁচু থেকে উঁচুতে নিয়ে যাব।

২০১৩ সালে প্রতিবন্ধীদের সুরক্ষায় আইন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ প্রতিবন্ধীদের কল্যাণে বিশ্বব্যাপী আন্দোলন করে যাচ্ছেন। প্রতিবন্ধীরা এখন আর অসহায় নন। কেননা তাদের সঙ্গে শেখ হাসিনা রয়েছেন। আমিও তাদের পাশে থাকতে চাই। প্রতিবন্ধীদের প্রতি সবাইকে সদয় থাকতে হবে।

অতিরিক্ত সচিব ও জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক কামরুন নাহার খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার প্রামাণিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান। অনুষ্ঠানে ৫০ জন শারীরিক প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়। পরে মন্ত্রী মোবাইল থেরাপি ভ্যানের কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা  নির্বাহী  অফিসার মো. শামছুজ্জামান, পৌর মেয়র তাকজিল খলিফা, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীন প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow