Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৪৩
দক্ষিণাঞ্চলের আট রুটে বাস ধর্মঘট
বিপাকে কুয়াকাটার পর্যটকরা
প্রতিদিন ডেস্ক

মহাসড়ক এবং আঞ্চলিক সড়কে ভাড়ায়চালিত মোটরসাইকেল ও থ্রি হুইলার চলাচল বন্ধের দাবিতে গতকাল থেকে দক্ষিণাঞ্চলের আট রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুরু হয়েছে। ফলে এসব রুটে যাতায়াতকারী জনসাধারণকে চরম দুর্ভোগের মুখে পড়তে হচ্ছে।

ধর্মঘটের বিষয়ে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো সংবাদ—

বরিশাল : বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা এবং বরগুনা মহাসড়কে শুরু হয়েছে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট। গতকাল সকাল ৬টা থেকে বরিশালের এই ৩ জেলার ৮টি রুটে বাস ধর্মঘট শুরু হওয়ায় বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। পটুয়াখালী ও বরগুনা জেলা বাস-মিনিবাস মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ এই ধর্মঘটের ডাক দিয়েছে। বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতি এ ধর্মঘটে সমর্থন দিয়েছে। এ কারণে বরিশাল থেকে বাউফল, পটুয়াখালী, আমতলী, কলাপাড়া, কুয়াকাটা এবং বরগুনাসহ ৮টি রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। বরিশাল নগরীর রূপাতলী বাস টার্মিনাল থেকে দক্ষিণের রুটগুলোতে কোনো বাস ছাড়ছে না। একইভাবে বরগুনা ও পটুয়াখালী বাস মালিক সমিতির কোনো বাসও বরিশাল নগরীর রূপাতলী বাস টার্মিনালের দিকে আসছে না।

পটুয়াখালী : ধর্মঘট শুরু হওয়ার পর পটুয়াখালী থেকে সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে পটুয়াখালী, বরগুনা, কুয়াকাটাসহ দক্ষিণাঞ্চল সারা দেশের সড়ক যোগাযোগ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ধর্মঘটে যানবাহন চলাচল বন্ধ থাকায় সাধারণ যাত্রীসহ কুয়াকাটায় আগত দেশি-বিদেশি পর্যটকরাও বিপাকে পড়েছেন। আমতলী : আমতলীসহ বরিশাল-কুয়াকাটা মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে গতকাল সকাল থেকে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুরু হয়েছে। আমতলী মহাসড়কের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ধর্মঘটের কারণে সকাল থেকে বরিশাল-পটুয়াখালী-আমতলী-কলাপাড়া-কুয়াকাটা ও বরগুনা-আমতলী-তালতলী মহাসড়ক এবং আঞ্চলিক মহাসড়কে কোনো যাত্রীবাহী বাস চলাচল করেনি। বাস না থাকায় সাধারণ মানুষকে সীমাহীন দুর্ভোগে পোহাতে হচ্ছে। কলাপাড়া : বাস ধর্মঘটের ফলে শত শত পর্যটক চরম দুর্ভোগে পড়েছেন। বেশি ভোগান্তিতে পড়তে হয়েছে এসএসসি পরীক্ষার্থীসহ স্থানীয় যাত্রীদের। পরীক্ষার্থীদের পরীক্ষা শেষে কোনো যানবাহন না থাকায় হেঁটে বাড়ি ফিরতে হয়েছে। পর্যটন কেন্দ্র কুয়াকাটায় দেশি-বিদেশি পর্যটকের সংখ্যাও কমে গেছে।

এই পাতার আরো খবর
up-arrow