Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
প্রকাশ : শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:০৪
গ্যাসের মূল্য বৃদ্ধি
২৮ ফেব্রুয়ারি আধা বেলা হরতালের ডাক সিপিবি-বাসদের
নিজস্ব প্রতিবেদক

গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে আগামী ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার রাজধানীতে আধা বেলা হরতাল ডেকেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। এ দিন সকাল ৬টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত এই হরতাল পালিত হবে।

সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ এবং বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান গতকাল এক বিবৃতিতে এই কর্মসূচি ঘোষণা করেন। সিপিবি-বাসদ নেতারা সরকারকে অবিলম্বে গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানান। একই সঙ্গে তারা আগামী মঙ্গলবারের হরতালকে গণদাবির হরতাল হিসেবে সফল করতে ঢাকাবাসীর প্রতি আহ্বান জানান। দুই দলের নেতারা বিবৃতিতে বলেন, ‘চলমান সীমাহীন দুর্নীতির বোঝা সরকার দেশের মানুষের কাঁধে চাপাতে এবং জ্বালানি খাতে যে নৈরাজ্য সৃষ্টি হয়েছে তার দায় জনগণের ওপর চাপানোর জন্যই সরকার এই দাম বৃদ্ধি করেছে। জনগণ এ সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নেবে না। ’ তবে দুই সংগঠনের পাঠানো বিবৃতিতে বলা হয়, এসএসসি পরীক্ষা কেন্দ্র ও পরীক্ষার্থীদের যাতায়াত হরতালের আওতামুক্ত থাকবে।

অবস্থান কর্মসূচি : গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারসহ জাতীয় কমিটির সাত দফা দাবিতে আজ বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত সারা দেশে অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি। গতকাল জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ ও সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এই পাতার আরো খবর
up-arrow