Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭
প্রকাশ : রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:০০
চট্টগ্রামে পুলিশি বাধা উপেক্ষা করে বিএনপির বিক্ষোভ
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে গতকাল চট্টগ্রাম নগরীতে পুলিশের বাধা উপেক্ষা করে মিছিল-সমাবেশ হয়েছে। এ কর্মসূচি পালন করেছে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি এবং বিএনপি।

বিএনপি : বিকাল ৪টার দিকে মিছিলের জন্য নগরীর কাজির দেউড়ির মোড়ে ভিআইপি টাওয়ারের সামনের সড়কে বিএনপির নেতা-কর্মীরা জড়ো হতে থাকলে পুলিশ তাদের বাধা দেয়। এরপর মিছিল বের করার প্রস্তুতি নিলে শ খানেক পুলিশ তাদের ঘিরে রাখে। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের ধস্তাধস্তি হয়। এ অবস্থায় নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন এবং সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে কর্মসূচি শেষ করেন। এরপর নেতা-কর্মীরা মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের দিকে যেতে চাইলে পুলিশ ফের বাধা দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়।

জাতীয় কমিটি : তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির নেতা-কর্মীদের সঙ্গেও পুলিশের হাতাহাতির ঘটনা ঘটে। তবে পুলিশের বাধা উপেক্ষা করে তারা চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে রামপাল কয়লা বিদ্যুেকন্দ্র নির্মাণের প্রতিবাদে সমাবেশ করেন। বেলা সোয়া ১১টার দিকে প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনকালে আধাঘণ্টা ধরে পুলিশের সঙ্গে তাদের হাতাহাতি ও ধস্তাধস্তির ঘটনা ঘটে। পরে পৌনে ১২টার দিকে পুলিশের ঘেরাওয়ের মধ্যে সমাবেশ শুরু করেন নেতা-কর্মীরা।

এতে বক্তব্য রাখেন সিপিবি নেতা অমৃত বড়ুয়া, গণসংহতি আন্দোলনের হাসান মারুফ রুমি প্রমুখ।

up-arrow