শুক্রবার, ৩১ মার্চ, ২০১৭ ০০:০০ টা

মেঘনায় ট্রলারডুবি চারজনের প্রাণহানি

পানগুছিতে আরও সাত জনের লাশ উদ্ধার

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার চরকিশোরগঞ্জের মেঘনা নদীতে গতকাল রাতে ট্রলারডুবিতে দুই নারীসহ চারজন নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন ১৫ যাত্রী এবং আহত হয়েছেন ২৫ জন। আহতদের মুন্সীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা হলেন রাজধানীর রামপুরার সাত্তার মিয়া (৪০), জোহরা বেগম (৭০) কাঞ্চন বেগম (৬৮) ও অজ্ঞাত এক মেয়েশিশু।

সোনারগাঁ থানার উপপরিদর্শক (এসআই) মাকসুদুর রহমান জানান, ‘ঢাকার রামপুরা থেকে ৯০ জনের একটি দল ইঞ্জিনচালিত ট্রলারে করে কুমিল্লার বেলতলিতে সোলেমান শাহ ওরফে লেংটার মেলায় যাচ্ছিলেন। রাত ৮টার দিকে সোনারগাঁয়ের চরকিশোরগঞ্জে মেঘনায় উত্তাল ঢেউয়ে ট্রলারটি ডুবে যায়। তখন অন্যরা সাঁতরে তীরে উঠতে পারলেও পানিতে ডুবে দুজন নারী, একজন পুরুষ ও এক অজ্ঞাত শিশুর মৃত্যু হয়। এ ঘটনায় ১৫ জন যাত্রী নিখোঁজ এবং ২৫ জন আহত হয়েছেন। ট্রলারটি উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনার পরপরই এলাকাবাসী আহতদের উদ্ধার করে মুন্সীগঞ্জ হাসপাতালে ভর্তি করে। নিখোঁজদের উদ্ধারে ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ করছে। উদ্ধার হওয়া আহত যাত্রী আবু বকর জানান, তারা রামপুরা থেকে চাঁদপুরের মতলব উপজেলার বেলতলিতে সোলেমান লেংটার মেলায় যাচ্ছিলেন। পথে চরকিশোরগঞ্জে এসে নদীতে প্রচণ্ড ঢেউয়ের কারণে ট্রলারটি ডুবে যায়। এতে চারজনের প্রাণহানি ঘটে। এদিকে বাগেরহাট ও মোরেলগঞ্জ প্রতিনিধি জানান, মোরেলগঞ্জের পানগুছি নদীতে ইঞ্জিনচালিত খেয়া ট্রলারডুবি ঘটনার তৃতীয় দিনে গতকাল সকাল ৯টা পর্যন্ত আরও দুই শিশুসহ সাতজনের লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে তিন দিনে নারী-শিশু মিলিয়ে মোট ১২ জনের লাশ উদ্ধার করা হলো। গতকাল উদ্ধার করা লাশের মধ্যে দুজনের পরিচয় মেলেনি। পাঁচজনের পরিচয় মিলেছে। তারা হলো মোরেলগঞ্জের শিশু নাজমুল (৬), শিশু সাজ্জাত (২), শেখ আবদুল মজিদ (৬৫), আনছার আলী হাওলাদার (৫৫) ও রফিক শেখ (৩০)।

নৌবাহিনী, কোস্টগার্ড, পুলিশ ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীদের ১৪টি টিম ট্রলার নিয়ে পানগুছি ও বলেশ্বর নদীর বিভিন্ন এলাকায় আরও লাশের সন্ধান চালাচ্ছে। এখনো নিখোঁজ রয়েছেন ১০ জন। গতকাল সকালে লাশ উদ্ধারের পর স্বজনদের আহাজারিতে নদীর দুই তীরে শোকার্ত পরিবেশের সৃষ্টি হয়। লাশের সন্ধানে অনেকেই এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটাছুটি করেছেন। উল্লেখ্য, গত মঙ্গলবার সকালে মোড়েলগঞ্জের ছোলবাড়ীয়া ঘাট থেকে অতিরিক্ত যাত্রীবোঝাই করে উপজেলা সদরের পুরাতন থানা ঘাটে যাবার পথে পানগুছি নদীতে ইঞ্জিনচালিত এই খেয়া ট্রলারটি ডুবে যায়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর