শুক্রবার, ২১ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা
প্যানেল ঘোষণা

এফবিসিসিআইকে ঐক্যবদ্ধ করার কথা বললেন মহিউদ্দিন

নিজস্ব প্রতিবেদক

ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের নির্বাচনে ব্যবসায়ীদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে প্যানেল ঘোষণা করেছেন সম্মিলিত গণতান্ত্রিক পরিষদের দলনেতা ও সংগঠনের প্রথম সহসভাপতি এবং একমাত্র সভাপতি প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন। এ সময় তিনি বলেন, আগামী দিনে এফবিসিসিআইকে ঐক্যবদ্ধ করব।

গতকাল রাজধানীর পূর্বাণী হোটেলে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই) নির্বাচনে নিজের প্যানেল ঘোষণা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মহিউদ্দিন উল্লেখ করেন, নতুন ভ্যাট আইনে যে প্রতিবন্ধকতা আছে তা দূর করব। ভ্যাটের খারাপ দিকগুলো বাতিলেরও দাবি করছি।

এতে আরও বক্তব্য দেন এফবিসিসিআইর সাবেক সভাপতি সালমান এফ রহমান, সাবেক সভাপতি ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক, কাজী আকরাম উদ্দিন আহমেদ, মীর নাসির হোসেন, এ কে আজাদ। এ ছাড়াও উপস্থিত ছিলেন এফবিসিসিআইর সাবেক প্রথম সহসভাপতি মোহাম্মদ আলী, জসিম উদ্দিন, মনোয়ারা হাকিম আলী, সাবেক সহসভাপতি হেলাল উদ্দিন, বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) সভাপতি সিদ্দিকুর রহমান।

সংবাদ সম্মেলনে সালমান এফ রহমান বলেন, আমরা সাবেক সভাপতিরা মিলে প্যানেল করেছি। কেননা, সমঝোতা করে কাজ করলে ভালো হয়। আনিসুল হক বলেন, আমরা একটা ভালো প্যানেল দেওয়ার চেষ্টা করেছি। তবে নির্বাচনে একটা বিরোধী দল না থাকলে চলে না। তারপরও আজ সবাই মন ভালো করে এক প্যানেলে দাঁড়িয়েছি। কাজী আকরাম উদ্দিন আহমেদ বলেন, দেশ ও জাতি এগিয়ে যাচ্ছে। ব্যবসায়ীরাও এগিয়ে যাচ্ছেন। তাই আমাদের মধ্যে সমঝোতা ও ঐক্যবদ্ধতা হতে পারে। এ কে আজাদ বলেন, এই প্যানেলের বাইরেও অনেক যোগ্য প্রার্থী আছেন। তাদের প্যানেলে রাখা সম্ভব হয়নি। তবে যার খুশি তিনি নির্বাচন করতে পারেন। কারণ এফবিসিসিআই আমাদের অহংকারের সংগঠন। সংবাদ সম্মেলনে প্যানেলের প্রার্থীদের নাম ঘোষণা করেন সফিউল ইসলাম মহিউদ্দিন। তার প্যানেলে অ্যাসোসিয়েশন গ্রুপের ১৮ জন প্রার্থী হলেন— খোন্দকার মনিউর রহমান জুয়েল, এস এম জাহাঙ্গীর হোসাইন, শাফকাত হায়দার, আবুল আয়েস খান, মুনতাকিম আশরাফ, মীর নিজাম উদ্দিন আহমেদ, আনোয়ার হোসেন, আমজাদ হোসেন, শফিকুল ইসলাম ভরশা, আবু মোতালেব, হাবিব উল্লাহ ডন, খোন্দকার রুহুল আমিন, নিজাম উদ্দিন রাজেশ, আবদুল হক, হাফেজ হারুন, শমী কায়সার, আবু নাসের ও রাশিদুল হোসাইন চৌধুরী রনি। প্যানেলে চেম্বার গ্রুপের ১৮ জন প্রার্থী হলেন হাসিনা নেওয়াজ, নিজাম উদ্দিন, আজিজুল হক, দিলিপ কুমাড় আগরাওয়ালা, মাসুদ পারভেজ খান ইমরান, এ কে এম শাহেদ রেজা, আনোয়ার সাদাত সরকার, শেখ ফজলে ফাহিম, রেজাউল করিম রেজনু, গাজী গোলাম আশরিয়া, শেখ আবদুল হামিদ, তবারুকুল তোসাদ্দেক হোসাইন, কহিনুর ইসলাম, প্রবীর কুমার সাহা, আতাউর রহমান ভূইয়া, বজলুর রহমান, খায়রুল হুদা চপল ও আবুল কাশেম আহমেদ।

সর্বশেষ খবর