শিরোনাম
শনিবার, ২০ মে, ২০১৭ ০০:০০ টা

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কাস্টমস কর্মকর্তা আটক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম কাস্টমসের রাজস্ব কর্মকর্তা আবদুল মমিন মজুমদারকে (৫৫) অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ১ কোটি ২৬ লাখ ৬৬১ টাকার সম্পদ অর্জনের অভিযোগে গতকাল সকালে তাকে আটকের পর ডবলমুরিং থানায় হস্তান্তর করা হয়। মমিন কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া-নেতরা এলাকার আবদুল গনি মজুমদারের ছেলে। মমিন ঢাকা উত্তর রাজস্ব সার্কেল-৪-এ (বাড়ি নম্বর-২, সড়ক নম্বর-২, আমতলা, মহাখালী, ঢাকা) কর্মরত। তবে চট্টগ্রামের হালিশহরে তার একটি ছয় তলা ভবন রয়েছে। সেখান থেকে তাকে আটক করা হয়।

দুদক চট্টগ্রামের উপপরিচালক মোশাররফ হোসেন মৃধা বলেন, মমিন ও তার স্ত্রী সেলিনা জামানের বিরুদ্ধে ১ কোটি ২৬ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন ছাড়াও ৪০ লাখ ২৩ হাজার ৮৫৮ টাকার সম্পদ গোপনের অভিযোগ আছে। তার স্ত্রীকেও গ্রেফতারের চেষ্টা চলছে। তাদের বিরুদ্ধে দুদক আইনে একটি মামলা করা হয়েছে।

দুদক সূত্রে জানা যায়, দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১-এর উপসহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধরের দাখিল করা কুমিল্লার কোতোয়ালি থানার এজাহারে বলা হয়েছে, সেলিনা জামানের দাখিল করা সম্পদ বিবরণী যাচাইকালে দেখা যায় নিজ নামে ২০০৩ সালের ৩০ ডিসেম্বর হালিশহর এল ব্লকে (লেন ৩, সড়ক ২, প্লট ১৩) ৩ কাঠা জমি ও আংশিক দালানঘর ২০ লাখ টাকায় কেনেন। এরপর চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের ছয় তলা বাড়ি নির্মাণের অনুমোদন নিয়ে সাড়ে ছয় তলা ভবন তৈরি করেন; যার নির্মাণ ব্যয় ৬৫ লাখ ৪২ হাজার ৯৮০ টাকা। তিনি নিজ নামে ৫৯/২ আর কে মিশন রোডে ৭৮০ বর্গফুটের একটি ফ্ল্যাট (পার্কিংসহ) কেনেন ৩ লাখ ৭০ হাজার টাকায়। ঘোষণা অনুযায়ী তার অর্জিত স্থাবর সম্পদের মূল্য ৮৯ লাখ ১২ হাজার ৯৮০ টাকা।

সর্বশেষ খবর