বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭ ০০:০০ টা

ইসির সংলাপসূচি ঘোষণা ৩০ জুলাই শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রাথমিকভাবে আগামী ৩০ জুলাই সুশীলসমাজের প্রতিনিধিদের সঙ্গে বসার সিদ্ধান্ত হয়েছে। এরপর আগস্টে সাবেক সিইসি-ইসি ও গণমাধ্যম আর আগস্ট থেকে অক্টোবর পর্যন্ত নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের সূচি রাখা হয়েছে। এর আগে ১৬ জুলাই চূড়ান্ত কর্মপরিকল্পনা (রোডম্যাপ) প্রকাশ করা হবে। গতকাল এ লক্ষ্যে কর্মপরিকল্পনার খসড়া নিয়ে এক দফা আলোচনা করেছে নির্বাচন কমিশন। সার্বিক বিষয়ে নির্বাচন কমিশনার, ইসি সচিব ও অতিরিক্ত সচিবের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার আলোচনা করেন।

নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আবদুল্লাহ জানিয়েছেন, গতকাল প্রথম কর্মদিবসেই প্রথম দফা আলোচনায় সিইসি কিছু বিষয় ঠিক করে দিয়েছেন। ৩ জুলাই আরেক দফা আলোচনা করে ১৬ জুলাই চূড়ান্ত অনুমোদিত রোডম্যাপ প্রকাশ করা হবে।

সংলাপের প্রাথমিক সূচি : সুশীলসমাজের প্রতিনিধি ৩০ জুলাই। সাবেক সিইসি ও ইসি ৩ আগস্ট। গণমাধ্যম ১৮ আগস্ট। রাজনৈতিক দল ২৫ আগস্ট-২ অক্টোবর। সুপারিশমালার প্রাথমিক খসড়া প্রস্তুত ১৮ নভেম্বর। সুপারিশমালার চূড়ান্তকরণ ১৮ ডিসেম্বর। গত ২৩ মে আগামী দেড় বছরের কাজের খসড়া সূচি ঘোষণা করেন সিইসি কে এম নূরুল হুদা। এ বছরের জুলাই থেকে নভেম্বরের মধ্যে রাজনৈতিক দলসহ সংশ্লিষ্টদের মতামত নিয়ে আগামী ফেব্রুয়ারির মধ্যে তা চূড়ান্ত করা হবে বলে জানান তিনি।

সর্বশেষ খবর