সোমবার, ৩ জুলাই, ২০১৭ ০০:০০ টা
কুষ্টিয়ার জঙ্গি আস্তানায় অভিযান

আটক তিন নারীর সঙ্গে কাদের যোগাযোগ ছিল খতিয়ে দেখছে পুলিশ

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারায় জঙ্গি সন্দেহে তিন নারীকে গ্রেফতার করলেও এখন পর্যন্ত তাদের বিরুদ্ধে মামলা হয়নি। তবে তিন নারীর বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন ভেড়ামারা থানার ওসি। এদিকে বাড়ির মালিক নাসিমা বেগমকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের এক কর্মকর্তা। স্থানীয় বাসিন্দা টলি বেগম ছাড়াও গ্রেফতার আইয়ুব বাচ্চুর স্ত্রী তিথি ও রাজিবুলের স্ত্রী সুমাইয়ার সঙ্গে আর কারও যোগাযোগ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ নূর হোসেন খন্দকার জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদও করা হয়েছে। আদালতে পাঠানোর পর রিমান্ড আবেদন করা হবে। তখন জিজ্ঞাবাসাদে অনেক কিছু বেরিয়ে আসবে। এদিকে ভেড়ামারায় বামনপাড়া এলাকায় যে টিনশেড বাড়িটিতে তিন মহিলা অবস্থান করছিল সেটিতে শনিবার রাতে প্রবেশ করে দেখা যায় একটি কক্ষে ছড়িয়ে-ছিটিয়ে পড়েছিল বিভিন্ন সিট কাপড়। এ ছাড়া বেশ কিছু পোশাক তৈরি করা অবস্থায় ছিল।

অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদিন বলেন, গ্রেফতারকৃতদের বিষয়ে তারা বিস্তারিত জানার চেষ্টা করছেন। এলাকার বাসিন্দা মিনা খাতুন জানান, ওই বাড়িটির ৪-৫টা বাড়ির পরেই আমার বাড়ি। আমরা জানতাম না ওখানে জঙ্গিরা থাকতে পারে। এখানে অনেকেই ভাড়াটিয়া, একে অপরের সঙ্গে পরিচয় কম। কিন্তু ওই বাড়ির মহিলা দর্জির কাজ করে। অভিযান শেষে খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান জানান, তিন মহিলা জঙ্গিকে পাওয়া গেছে। তাদের স্বামীদের খোঁজ করতে গিয়েই তাদের গ্রেফতার করতে পেরেছি। তাদের স্বামীরাও অচিরেই গ্রেফতার হবে। এ নারী জঙ্গিদের সঙ্গে কাদের যোগাযোগ আছে তা বের করা হবে। উল্লেখ্য, শনিবার ভেড়ামারার বামনপাড়ার একটি বাড়িতে অভিযান চালিয়ে নব্য জেএমবির আমির আইয়ুব বাচ্চুর স্ত্রী তিথি, সেকেন্ড ইন কমান্ড রাজিবুল ওরফে রাশেদ ওরফে তালহার স্ত্রী সুমাইয়া ও ভেড়ামারার ঠাকুর দৌলতপুর এলাকার আরমানের স্ত্রী টলি বেগমকে সুইসাইড ভেস্টসহ গ্রেফতার করা হয়। বাড়ির মালিক নাসিমা বেগমকেও আটক করে পুলিশ।

সর্বশেষ খবর