শিরোনাম
শুক্রবার, ৭ জুলাই, ২০১৭ ০০:০০ টা

শাহজালালে সোনার খনি এক দিনে ১১ কেজি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

শাহজালালে সোনার খনি এক দিনে ১১ কেজি উদ্ধার

হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পৃথক অভিযানে সাড়ে ১১ কেজি সোনাসহ সিরাজুল ইসলাম নামে এক যাত্রীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা হয়েছে। জব্দকৃত সোনার আনুমানিক মূল্য ৬ কোটি টাকা।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক মইনুল খান জানান, বুধবার রাতে থাইল্যান্ড থেকে ব্যাংকক এয়ারওয়েজের একটি ফ্লাইটে (পিজি ০৭৪৫) ঢাকায় আসেন সিরাজ। বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে সিরাজ তার কাছে সোনা থাকার কথা অস্বীকার করেন। তবে তার আচরণ সন্দেহ হওয়ায় পরবর্তীতে ব্যাগেজ কাউন্টারে এনে তাকে পুনরায় জিজ্ঞাসাবাদ করলে তার শরীরে সোনা থাকার কথা স্বীকার করেন।

এ সময় তার শরীর তল্লাশি করে দুই পায়ের হাঁটুতে স্কচটেপ দিয়ে বাঁধা ১ কেজি ওজনের ৯টি ও ২৭৮ গ্রাম ওজনের একটি সোনার বার পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৪ কোটি ৬০ লাখ টাকা। তার গ্রামের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জে। তিনি মালয়েশিয়া থেকে ব্যাংকক হয়ে শাহজালালে আসেন। মালয়েশিয়ায় তার নির্মাণকাজের ব্যবসা আছে। সিরাজ একজন ফ্রিকোয়েন্ট ট্রাভেলার। তিনি গত ৬ মাসে ১৩ বার বিদেশ ভ্রমন করেছেন। ঢাকা কাস্টম হাউস সূত্র বলছে, বুধবার সন্ধ্যায় শাহজালাল বিমানবন্দরের ১ নম্বর বোডিং ব্রিজের টয়লেট থেকে পরিত্যক্ত অবস্থায় ২ কেজি ৮০০ গ্রাম ওজনের ১০টি সোনার বার পাওয়া যায়। সোনার বারগুলো টয়লেটের ময়লার ঝুড়ির মধ্যে সাদা স্কসটেপ মোড়ানো দুটি বান্ডেলে ছিল। যার আনুমানিক মূল্য ১ কোটি ৪০ লাখ টাকা। ধারণা করা হচ্ছে, কাস্টমসের নজরদারিতে সোনা পাচারের সুযোগ না পেয়ে চোরাচালানকারী এ সোনা টয়লেটে ফেলে গেছে। এদিকে, গতকাল ভোরে শাহজালাল বিমানবন্দরের গ্রিন চ্যানেল থেকে আমদানি নিষিদ্ধ ৪৪৫ কার্টন বিদেশি সিগারেটসহ মোহাম্মদ হাসান নামে একজনকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। জব্দকৃত সিগারেট ৩০৩ ব্র্যান্ডের। এগুলো কুয়েত এয়ারওয়েজের একটি ফ্লাইটে (কেইউ ২৮৩) ঢাকায় আনা হয়েছিল। হাসানের গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে।

 

সর্বশেষ খবর