বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০১৭ ০০:০০ টা
দিরাইয়ের ট্রিপল মার্ডার

এমপি-ডিসির সঙ্গে ফের অতিথির আসনে হত্যা মামলার পলাতক আসামি

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জে ট্রিপল মার্ডারের পলাতক আসামি উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান স্থানীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসকের সঙ্গে পৃথক অনুষ্ঠানে যোগ দিয়ে ফের আলোচনার জন্ম দিয়েছেন। হাফিজুর রহমান জেলার দিরাইয়ের জারলিয়া জলমহাল দখল নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে তিন জেলে হত্যা মামলার আসামি। গতকাল দুপুরে দিরাই উপজেলা সদরে জাতীয় মত্স্য সপ্তাহের এক অনুষ্ঠানে স্থানীয় এমপি জয়া সেনগুপ্তার উপস্থিতিতে বিশেষ    অতিথি হিসেবে বক্তব্য দেন ট্রিপল মার্ডারের পলাতক আসামি হাফিজুর। বিকালে জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলামের উপস্থিতিতে একটি প্রশিক্ষণ কর্মশালায়ও যোগ দেন তিনি।

প্রসঙ্গত, ১৭ জানুয়ারি জলমহাল দখল নিয়ে সংঘটিত বন্দুকযুদ্ধে তিন জেলে নিহত হলে ৩৯ জনকে আসামি করে দিরাই থানায় হত্যা মামলা করেন যুবলীগ নেতা একরার হোসেন। আলোচিত এই হত্যা মামলায় উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমানকে অন্যতম আসামি করা হয়। এ ছাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি প্রদীপ রায় এবং সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোশাররফ মিয়াও ট্রিপল মার্ডার মামলার আসামি। মামলার পর হাফিজুরসহ আট আসামি উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের অন্তর্বর্তী জামিন নিলেও নিম্ন আদালতে আত্মসমর্পণ করেননি। ৩ মে হাফিজুরসহ অন্য আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ মোহাম্মদ সালেহ।

এদিকে প্রভাবশালী এই তিন আসামির বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা থাকার পরও ক্ষমতার প্রভাব খাটিয়ে প্রকাশ্যে তারা ঘুরে বেড়াচ্ছেন। সরকারের দায়িত্বশীল কর্তাব্যক্তিদের উপস্থিতিতে অতিথি হয়ে যোগ দিচ্ছেন বিভিন্ন সভা-সমাবেশে। এতে আইনশৃঙ্খলা নিয়ে জনমনে ব্যাপক প্রশ্নের সৃষ্টি হয়। এর পরিপ্রেক্ষিতে ৬ জুলাই বাংলাদেশ প্রতিদিনে ‘প্রকাশ্যে ভাষণ দেন তবুও পুলিশ বলে ওরা পলাতক’ শিরোনামে একটি প্রতিবেদন হলে সমালোচনার ঝড় ওঠে। সমালোচনার রেশ কাটতে না কাটতেই ফের এমন কাণ্ড করলেন উপজেলা চেয়ারম্যান হাফিজুর।

উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বলবৎ থাকার বিষয়টি নিশ্চিত করেছেন দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর