বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০১৭ ০০:০০ টা
অষ্টম কলাম

দুই ঘণ্টা পর জামিনে মুক্ত সেই ইউএনও

বঙ্গবন্ধুর ছবি বিকৃতি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

কারাগারে পাঠানোর আদেশের দুই ঘণ্টার মধ্যে বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমানকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে আদালত। বঙ্গবন্ধুর ছবি বিকৃতি ও অবমাননার অভিযোগে করা মামলায় তাকে গতকাল বরিশালের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। বিচারক মো. আলী হোসাইন গতকাল বেলা সাড়ে ১১টায় ইউএনও তারিক সালমানকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। এর দুই ঘণ্টা পর বেলা দেড়টার দিকে বিশেষ বিবেচনায় মামলার ধার্য তারিখ ২৩ জুলাই পর্যন্ত তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করা হয়।

এর আগে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেওয়ার পর পুলিশ তারিক সালমানকে আদালতের হাজতখানায় নিয়ে যায়। জামিন আদেশ দেওয়ার পর বেলা ২টার দিকে তিনি মুক্তি পান। গত বছর ডিসেম্বরে গাজী তারিক সালমান বরিশালের আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকাকালে ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানের একটি আমন্ত্রণপত্র প্রকাশ করেন। ওই আমন্ত্রণপত্রে বঙ্গবন্ধুর ছবি ‘বিকৃত’ করা হয়। আমন্ত্রণপত্রের পেছনের পাতায় বঙ্গবন্ধুর বিকৃত ছবি ছাপানো হয়। আমন্ত্রণপত্র হাতে পেয়ে বঙ্গবন্ধুর বিকৃত ছবি দেখে জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়েদুল্লাহ সাজু মর্মাহত হন এবং তার হৃৎকম্পন বেড়ে যায়। এরপর স্বাধীনতা দিবসের আমন্ত্রণপত্রের পেছনের পাতায় বঙ্গবন্ধুর ছবি ছাপানোয় জাতির মানহানি হয়েছে অভিযোগে ৭ জুন অ্যাডভোকেট সাজু বাদী হয়ে আগৈলঝাড়ার ইউএনও গাজী তারিক সালমানের বিরুদ্ধে বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা করেন। মামলা আমলে নিয়ে ২৭ জুলাইয়ের মধ্যে ইউএনও গাজী তারিক সালমানকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়। আদেশ অনুযায়ী গতকাল বেলা ১১টায় ইউএনও গাজী তারিক সালমান বরিশালের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন।

প্রসঙ্গত, মামলার পর সমালোচনার মুখে এক মাস আগে গাজী তারিক সালমানকে বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার পদে বদলি করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর