রবিবার, ২৩ জুলাই, ২০১৭ ০০:০০ টা

নিহত সেই দুই জঙ্গির পরিচয় মিলেছে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে জঙ্গি আস্তানায় নিহত সেই দুই জঙ্গির পরিচয় পাওয়া গেছে। তারা হলেন নব্য জেএমবির শীর্ষ নেতা বাশারুজ্জামান চকলেট ও ছোট মিজান। গতকাল পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট এ তথ্য   জানিয়েছে। উল্লেখ্য, গত ২৬ এপ্রিল জঙ্গি আস্তানায় পুলিশি অভিযানের সময় নিহত হয়েছিল এই দুই জঙ্গি।

অস্ত্র-গোলাবারুদ পাওয়া যায়নি, সন্তানসহ দুই নারী আটক : মেহেরপুরের গাংনীর বামন্দিতে জঙ্গি আস্তানা সন্দেহে এক সৌদি প্রবাসীর বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ কোনো অস্ত্র বা গোলাবারুদ না পেলেও মাবিয়া খাতুন ও রোজিনা খাতুন নামে দুই নারীকে শিশু-সন্তানসহ আটক করেছে। মাবিয়া খাতুন কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার বরকত আলীর স্ত্রী। বরকত আলী বামন্দি বাজারে গার্মেন্টস (রেডিমেট কাপড়) ব্যবসায়ী। আর রোজিনা খাতুন (৩০) গাংনী উপজেলার ভবানিপুর গ্রামের আব্বাস আলীর স্ত্রী। আব্বাস আলী দীর্ঘদিন বিদেশে ছিলেন। বর্তমানে তার পেশা সম্পর্কে পুলিশ ও এলাকাবাসী কিছু জানাতে পারেননি।

জানা গেছে, গতকাল সকাল সাড়ে ১০টা থেকে ওই বাড়িটি পুলিশ ঘিরে রাখে। মেহেরপুরের পুলিশ সুপার আনিছুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি টিম ওই বাড়িটিতে অভিযান চালায়। পরে অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাহমুদ, গাংনী থানার ওসি আনোয়ার হোসেনসহ বিপুল সংখ্যক পুলিশ বাড়িটি ঘিরে তল্লাশি চালায়। এ সময় বাড়ির মধ্য থেকে মাবিয়া খাতুন ও তার তিন বছরের শিশুপুত্র এবং রোজিনা খাতুনসহ তার শিশুপুত্রকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। অভিযানের সময় স্বামী বরকত ও আব্বাস না থাকায় পুলিশ তাদের আটক করতে পারেনি। তবে বিকাল ৪টার দিকে বরকত আলী ও আব্বাস আলী গাংনী থানায় এসে হাজির হন বলে কোনো কোনো সূত্রে জানানো হয়েছে। তবে পুলিশের তরফ থেকে কিছু বলা হয়নি। পুলিশ সুপার আনিছুর রহমান জানান, বেশ কয়েকদিন ধরে পাওয়া খবরের ভিত্তিতে সকালে এই বাড়িতে অভিযান চালানো হয়। বাড়ি থেকে শিশুসন্তানসহ দুই মহিলাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। বাড়িতে কোনো ধরনের নাশকতামূলক বস্তু পাওয়া যায়নি। আমাদের কাছে খবর আছে গভীর রাতে তাদের বাড়িতে বেশ কিছু লোকজনের সমাগম হয়, তারা বেশ কিছুক্ষণ সেখানে অবস্থান করে চলে গেছে। পুলিশ এ বিষয়ে খোঁজখবর নেওয়া শুরু করেছে। এই বাড়ির মালিক সৌদি প্রবাসী মেশকাত আলী। সকালে তার ছেলে কলেজছাত্র হাসিবুরকে জিজ্ঞাসাবাদ করার পর তার দেওয়া তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়।

সর্বশেষ খবর