মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭ ০০:০০ টা

সিদ্দিকের জখমের তদন্ত হচ্ছে, বিদেশ পাঠানোর কথা বললেন কাদের

নিজস্ব প্রতিবেদক

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, শাহবাগে সিদ্দিকুর রহমান আহত হওয়ার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই ঘটনায় পুলিশের জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে। গতকাল রাজধানীর পল্টনে কাবাডি লীগের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি। অন্যদিকে তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য সরকারি খরচে বিদেশে পাঠানো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আইজিপি বলেন, পুলিশ বাহিনীর ভিতর কিছু সদস্য আছেন যারা অতি উৎসাহী। যদি অতি উৎসাহিত হয়ে এ ধরনের ঘটনা ঘটানো হয়, তাহলে তদন্ত সাপেক্ষে সংশ্লিষ্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এদিকে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানকে দেখে ফেরার সময় সাংবাদিকদের ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া বলেন, এ ঘটনায় আমরা মর্মাহত হয়েছি। সিদ্দিকুরের কীভাবে আঘাত লাগল, অনুসন্ধান করে তদন্ত করে কারণ বের করা হবে। এখানে অন্য কোনো পক্ষ থেকে স্যাবোটাজ করা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে। তিনি বলেন, জয়েন্ট কমিশনারের (অপারেশন্স) নেতৃত্বে পুলিশের দুজন এসপি নিয়ে কারণ অনুসন্ধানের কমিটি করা হয়েছে। সিসিটিভির ফুটেজ, ভিডিও ফুটেজগুলো সংগ্রহ করা হয়েছে। অনলাইন, সোশ্যাল মিডিয়ার সংশ্লিষ্ট তথ্য জোগাড় করা হয়েছে। তদন্তে পুলিশের যদি কোনো গাফিলতি থাকে, অতিরিক্ত বলপ্রয়োগ বা অপেশাদার আচরণ করে থাকে, অবশ্যই তাকে শাস্তির আওতায় আনা হবে। 

সিদ্দিকুরকে উন্নত চিকিৎসায় বিদেশ পাঠানো হবে : তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য সরকারি খরচে বিদেশে পাঠানো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসাধীন সিদ্দিকুরকে গতকাল দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত সাত কলেজে পরীক্ষার রুটিনসহ বিভিন্ন দাবির আন্দোলনে বৃহস্পতিবার পুলিশের হামলায় চোখে গুরুতর আঘাত পান সিদ্দিকুর রহমান।

সেতুমন্ত্রী হাসপাতালের শয্যায় সিদ্দিকুরের মাথায় হাত বুলিয়ে সান্ত্বনা দেন। সিদ্দিকুর সেদিনের ঘটনা মন্ত্রীর কাছে তুলে ধরেন। মন্ত্রী বলেন, ‘সিদ্দিকুরের চিকিৎসার দায়িত্ব আমার এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের।’ তিনি আরও বলেন, ‘বিষয়টি তদন্তে পুলিশের পক্ষ থেকে তিন সদস্যের কমিটি করা হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে ওই প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।’ এ সময় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক চন্দ্র শেখর মণ্ডল, প্রচার সম্পাদক সাইফ উদ্দিন বাবু, ক্রীড়া সম্পাদক চিন্ময় রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর